Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

এই মানসিক আঘাত থেকে বের হতে কিছুটা সময় লাগবে : তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৪:৪৩ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে মসজিদে সন্ত্রাসী হামলার অভিজ্ঞতা ভুলতে সময় লাগবে বলে জানিয়েছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। গতকাল দেশের উদ্দেশ্যে নিউজিল্যান্ড ছাড়ার আগে বিমান বন্দরে এ কথা বলেন তিনি।
তামিম বলেন, ‘যে ভয়ংকর ও দুঃখজনক অভিজ্ঞতা হলো সেই এই মানসিক আঘাত থেকে বের হতে আমাদের কিছু দিন সময় লাগবে। তবে এটা ভালো যে, পরিবারের কাছে যাচ্ছি। কারন সবারই পরিবার চিন্তিত। আশা করবো আমি কেবল আশা করব দেশে ফিরে সময় গড়ানোর সাথে সাথে যেন এই দুঃস্মৃতি ভুলতে পারি।’
শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টায় হ্যাগলি ওভালের আল নূর মসজিদে গুলিবর্ষণ করেন অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত ব্রেন্টন ট্যারেন্ট নামে এক স্বেতাঙ্গ সন্ত্রাসী। অনুশীলন শেষ করে ঐসময় ঐ মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য যাচ্ছিলেন বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়রা। কিন্তু স্থানীয়দের কাছ থেকে সন্ত্রাসী হামলার কথা শুনে আতঙ্কিত হয়ে মসজিদে না গিয়ে স্টেডিয়ামে ফিরে যান খেলোয়াড়রা। পরবর্তীতে জানা যায়, সন্ত্রাসীর হামলায় প্রায় অর্ধশত নিহত ও ২০জন আহত হয়। এই ভয়ংকর সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের শেষ টেস্টটি বাতিল ঘোষনা করা হয়।
গতকাল রাত ১০.৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখে বাংলাদেশের সকল খেলোয়াড়রা। এ সময় বাংলাদেশ দলকে বিমান বন্দরে স্বাগত জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি (বিসিবি) নাজমুল হাসান পাপন এমপিসহ বোর্ডের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ