Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

গ্যাসের দাম বাড়ালে জনগণকে নিয়ে প্রতিহত করা হবে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৪:৫৫ পিএম

গ্যাসের দাম বাড়ালে জনগণকে নিয়ে প্রতিহত করার কথা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধির বিষয়ে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে সে বিষয়ে আমাদের অবস্থান স্পষ্ট, গ্যাসের মূল্যবৃদ্ধি আমরা কখনও মেনে নেব না। এদেশের মানুষও তা মেনে নেবে না। তারপরও গ্যাসের দাম বাড়ালে জনগণকে সাথে নিয়ে প্রতিহত করা হবে। বিএনপি এর বিরুদ্ধে প্রতিবাদ করবে। রোববার (১৭ মার্চ) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা ইতোমধ্যে বলেছি গ্যাসের মূল্য বৃদ্ধি করা অযৌক্তিক। এর মাধ্যমে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাভিশ্বাস উঠবে। গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। আবারও বলছি, এসব কিছু উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হলে বিএনপি সাধ্যমতো ব্যবস্থা গ্রহণ করবে।

দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠিত হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, দেশে এখন একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়ে গেছে। একদলীয় শাসন চলছে। গত ১০ থেকে ১২ বছর ধরে আমরা দেখছি, যারা সরকারের অপছন্দের মানুষ, তাদের গ্রেপ্তার ও হত্যা করা হচ্ছে। প্রয়োজনে তাদের গুম করা হচ্ছে। বাংলাদেশের গণমাধ্যমগুলোকে সরকার চরমভাবে নিয়ন্ত্রণ করছে। এখানে মানুষের নিরাপত্তা নেই।

বাংলাদেশ নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের রিপোর্টের বিষয়ে মির্জা ফখরুল বলেন, শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিবেদন নয়; বিবিসি, আল জাজিরা, গার্ডিয়ান, নিউইয়র্ক টাইমসসহ বিশ্বের বড় বড় পত্রিকাগুলো বলেছে যে বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি। ভারতের বিভিন্ন পত্রপত্রিকায় বিষয়টি লেখা হয়েছে। বাংলাদেশে কোনো নির্বাচন হয়নি, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। এই নির্বাচনে জনগণের যে ইচ্ছা ও মতামতের প্রতিফলন হয়নি এবং ভোটই দিতে পারেনি- তার বিভিন্ন চিত্র তারা তুলে ধরেছে। বাংলাদেশের গণমাধ্যমগুলোকে সরকার চরমভাবে নিয়ন্ত্রণ করছে বলে তারা অনেক কিছু প্রকাশ করতে পারছে না। এত প্রতিকূলতার পরও তারা অনেকেই অনেক কিছু প্রকাশ করছে। এ জন্য তাদের প্রতি আমাদের শ্রদ্ধা। মার্কিন মানবাধিকার বিভাগ যে প্রতিবেদন প্রকাশ করেছে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। এই প্রতিবেদনে সঠিক চিত্রটা বেরিয়ে এসছে।

বিএনপির এই নেতা বলেন, এদেশে যে নির্বাচন হয়নি- এটা তো আমরা বাংলাদেশের মানুষ জানি। বাংলাদেশের মিডিয়ার উপরে একটা প্রচ- সেন্সরশিপ আছে। তাদেরকে আটকিয়ে রেখেছে বলে আমাদের মিডিয়া সেভাবে বলতে পারে না। তারপরেও বলে, তারপরেও যতটুকু সম্ভব তারা বলছে। আমরা মিডিয়ার প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল, আমরা ধন্যবাদ জানাই এতো বিরূপ পরিবেশের মধ্যে তারা তাদের কাজগুলো করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ