Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের ১২ উপজেলায় পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৫:০১ পিএম

সিলেটের ১২ উপজেলায় ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭৬ প্রার্থী। সোমবার অনুষ্টিতব্য নির্বাচন সফল করতে বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণের সরঞ্জামাদি পৌঁছে দেয়ার কাজ সম্পন্ন করেছে নির্বাচন কমিশন
রোববার দুপুরের পর থেকে ভোটগ্রহণের ব্যালট পেপার, স্বচ্ছ ব্যালট বাক্স, সিল, অমোচনীয় কালিসহ বিভিন্ন সরঞ্জাম নির্বাচন কমিশন থেকে বুঝে নেন সংশ্লিষ্ট উপজেলার নির্বাচনি কর্মকর্তারা। পরে কঠোর নিরাপত্তায় এ সকল সরঞ্জাম সংশ্লিষ্ট কেন্দ্রে কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।
সিলেটের ১২ উপজেলায় মোট ভোটকেন্দ্র ৮১৬টি। সিলেট জেলার মোট ভোটার ১৭ লাখ ৯৩ হাজার ৭১০ জন। ১২ উপজেলার মধ্যে সদর ও দক্ষিণ সুরমা সিলেট মহানগর পুলিশের আওতাভুক্ত। বাকি ১০ উপজেলা সিলেট জেলা পুলিশের আওতায়।
পুলিশসূত্র জানায়, নির্বাচনে এসএমপির দুই উপজেলায় থাকবে ২১টি স্ট্রাইকিং টিম, ৪৪টি মোবাইল টিম, দেড় হাজারেরও বেশি পুলিশ সদস্য, ২ হাজার ২৮ জন আনসার সদস্য, বিজিবি ও র‌্যাবের সদস্যরাও নির্বাচনি মাঠে থাকবেন।
সিলেট জেলা পুলিশের আওতায় ১২ উপজেলায় মোতায়েন থাকবে ২ হাজার ৬০০ পুলিশ সদস্য। থাকবেন বিজিবির ৪২৭ জন সদস্য, ১৩০ জন র‌্যাব সদস্য ও আনসার সদস্য ৯ হাজার ৭৮২ জন। এছাড়াও থাকবে ১৫টি স্ট্রাইকিং টিম ও ১০০টি মোবাইল টিম।
৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে সিলেটে যেসকল উপজেলাতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সেগুলো হচ্ছে- সিলেট সদর, বালাগঞ্জ, বিশ্বনাথ, ফেঞ্চুগঞ্জ, কোম্পানীগঞ্জ, কানাইঘাট, গোয়াইনঘাট, জৈন্তাপুর, দক্ষিণ সুরমা, জকিগঞ্জ, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার।
সিলেট জেলার ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৫৯ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ