Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নবীগঞ্জে অপহৃত মাওলানা ও চালকের সন্ধানে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

অভিযোগ নেয়নি পুলিশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৫:৩২ পিএম

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকা থেকে অপহৃত সিলেটের দক্ষিণ সুরমার লতিফপুর গ্রামের মাওলানা মাহমুদ হোসাইনের ছেলে মাওলানা আব্দুল্লাহ আল মায়মুন ও গাড়ি চালক আব্দুর রহিমকে উদ্ধারে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের উর্ধতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করা হয়েছে। রোববার সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সস্মেলনে অপহৃতের বড় ভাই আব্দুল্লাহ আল মুস্তাফিজ হস্তক্ষেপ কামনা করে জানান, ঘটনার ১২দিন পরও পুলিশ তাদের উদ্ধার করতে পারেনি। এমনকি কোনো অভিযোগও নেয়নি।
লিখিত বক্তব্যে আব্দুল্লাহ আল মুস্তাফিজ উল্লেখ করেন, লন্ডন প্রবাসী স্ত্রী সরিফা নুসরাত তায়্যিবাকে নিয়ে গত ৫ মার্চ বিকালে সিলেট শহর থেকে মৌলভীবাজারে রায়পুরের মামার বাড়ির উদ্দেশ্যে বের হন তার ছোট ভাই মাদ্রাসা শিক্ষক মাওলানা আব্দুল্লাহ আল মায়মুন। প্রাইভেট কারযোগে (নং-ঢাকা মেট্রো-গ-১২-২২৩৪) তার ভাই ও ভাইয়ের স্ত্রী তায়্যিবাকে নিয়ে চালক আব্দুর রহিম গ্যাস নেওয়ার জন্য নবীগঞ্জ উপজেলার আউশকান্দি বাজার এলাকার সিএনজি স্টেশনে যান। গ্যাস নিয়ে বের হওয়ার পর তখন রাত প্রায় ১০ টা বেজে যায়। পাম্প থেকে রায়পুরের উদ্যেশে রওনা হওয়ার পর পরই একটি হাইয়েস মাইক্রোবাসযোগে ৪-৫ জন সন্ত্রাসী গাড়ির গতিরোধ করে। তারা গাড়ির গ্লাস ভংচুর করে অস্ত্রের মুখে ভাই ও ভাইয়ের স্ত্রী তায়্যিবাকে অপহরণের চেষ্টা করে। তায়্যিবা নিজেকে রক্ষা করে নিরাপদে চলে গেলেও অপহরণকারীরা তার স্বামী ও চালকে তুলে নিয়ে যায়।
সংবাদ সম্মেলনে অভিযোগ করে আব্দুল্লাহ আল মুস্তাফিজ উল্লেখ করেন, ঘটনার পরদিন সকালে মামলা করার জন্য নবীগঞ্জ থানা গেলে ওসি ইকবাল হোসেন দুইদিনের মধ্যে ভিকটিমকে উদ্ধার না করতে পারলে মামলা নেবেন বলে জানান। কিন্তু আজ পর্যন্ত তাদের উদ্ধার করাতো দুরের কথা মামলা বা জিডি পর্যন্ত নেননি থানার ওসি। এ অবস্থায় গত ১১ মার্চ বিকাল ৪ টায় +০০৯৬৩৮৮৮৮৭৬৩ নাম্বার থেকে মোবাইল ফোনে ১০ লাখ টাকা মুক্তিপন দাবি করে অপহরণকারীরা। বিষয়টি জানানোর পরও পুলিশ কোনো উদ্যোগ নেয়নি। ফলে বাধ্য হয়ে ১৪ মার্চ সিলেটের ডিআইজি বরাবরে অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে দ্রুত মায়মুন ও চালককে উদ্ধার করে এর সঙ্গে জড়িতদের গ্রেফতার করতে স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করা হয়। এ প্রসঙ্গে সিলেটের ডিআইজি কামরুল আহসান জানান, অভিযোগের বিষয়টি তিনি খোজ নিয়ে দেখছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অপহৃতের আত্মীয় মাওলান মনসুরুল হাসান রায়পুরী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, নোমানুল হক চৌধুরী, ফায়ছান মাহমুদ আকবরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ