Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

উত্তর চট্টগ্রামের ৫ উপজেলায় ভোট কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৬:৪৫ পিএম

দ্বিতীয় ধাপে আগামীকাল সোমবার চট্টগ্রামের পাঁচ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোট গ্রহণে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে পাঁচ উপজেলার মধ্যে ফটিকছড়ি ছাড়া অন্য উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। ফটিকছড়িতে সরকারি দলের দুই নেতা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় সেখানে ভোটের উত্তাপ রয়েছে। সেখানে তিন প্লাটুন বিজিবি, ১৫শ’ পুলিশ সদস্যসহ ব্যাপক নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
একই দিনে মীরসরাই ও রাউজান উপজেলায়ও নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও হচ্ছে না। এ দুইটি উপজেলায় আওয়ামী লীগ প্রার্থীদের বিরুদ্ধে কেউ প্রার্থী না হওয়ায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানগণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। সন্দ্বীপে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, সীতাকুণ্ড ও হাটহাজারীতে ভাইস চেয়ারম্যান পদে, রাঙ্গুনিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এবং ফটিকছড়িতে সবগুলো পদে নির্বাচন হচ্ছে। এদিকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্যালট পেপারসহ সকল নির্বাচনী সামগ্রী পাঠিয়ে দেয়া হয়েছে। নির্বাচনে প্রতি তিন ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবেন। এছাড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন ৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ