Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

গোয়ার নতুন মুখ্যমন্ত্রী দিগম্বর কামাথ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৭:২৩ পিএম

অসুস্থ মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। পরিস্থিতির গুরুত্ব বুঝে পরবর্তী মুখ্যমন্ত্রী খোঁজার কাজও শুরুও করে দিয়েছে গোয়া বিজেপি। বিষয়টি নিয়ে শনিবার বিজেপি বিধায়করা বৈঠকও করেন। ইতিমধ্যেই বেশ কিছু নাম উঠে এসেছে। তবে সব থেকে বেশি আলোচিত নাম দিগম্বর কামাথ। প্রাক্তন এই বিজেপি তথা বর্তমান কংগ্রেস নেতা শীঘ্রই দলবদল করতে পারেন বলেও সূত্রের খবর।
২০০৫ সালে দিগম্বর কামাথ বিজেপি ছেড়ে কংগ্রেস যোগ দেন। তার পরই ২০০৭ সালে কংগ্রেসে টিকিটে গোয়ার মুখ্যমন্ত্রী হয়েছিলেন। বিজেপিতে থাকার সময় গোয়ায় তিনি ছিলেন দলের দু’নম্বর নেতা। রবিবার দুপুরে গোয়া থেকে দিল্লির উদ্দেশে রওনা হন প্রাক্তন এই বিজেপি নেতা। তার পরই তীব্র হয়েছে দলবদলের সম্ভবনা।
সূত্রের খবর, এ দিনই দিল্লির বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা কামাথের। মনে করা হচ্ছে বিজেপিতে যোগ দিলে তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। পর্রীকরের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে কামাথকে দায়িত্ব দেওয়া হতে পারেও রাজনৈতিক মহলের খবর।
যদিও দলবদল বা মুখ্যমন্ত্রী হওয়ার বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি কামাথ। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি কেবল বলেন, ‘আমি দিল্লি যাচ্ছি ব্যবসায়িক কারণে। এটা আমার ব্যক্তিগত সফর।’ কামাথের বিজেপিতে যোগ দেওয়ার বিষয়টি উড়িয়ে দিয়েছেন গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি গিরিশ ছোদানকার। তার দাবি, ‘কামাথ পুরোপুরি কংগ্রেসী। দল ছাড়ার কোনও প্রশ্নই নেই।’’ অন্যদিকে, গোয়া বিজেপির সভাপতি বিনয় তেণ্ডুলকর কামাথের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে চলতি জল্পনার বিষয়ে মুখ খুলতে চাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৯ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন