Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নিজের নামের সাথে ‘চৌকিদার’ যুক্ত করলেন মোদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৭:২৪ পিএম

২০১৪ সালে ক্ষমতায় আসার পর একাধিকবার নিজেকে চৌকিদার বলে উল্লেখ করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এ বার নামের সঙ্গেও ‘চৌকিদার’ জুড়ে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের টুইটার হ্যান্ডলের নাম বদলে ‘চৌকিদার নরেন্দ্র মোদী’ করেছেন তিনি। সেই দেখে কেন্দ্রীয় মন্ত্রীরাও নিজ নিজ টুইটার হ্যান্ডল বদলে ফেলেছেন।
শুরুতে নিজের টুইটার হ্যান্ডল অপরিবর্তিতই রেখেছিলেন কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী। তবে রোববার দুপুর সাড়ে ৩টে নাগাদ তিনিও নামের আগে চৌকিদার শব্দটি বসিয়ে নেন। তার কিছু ক্ষণের মধ্যে টুইটারে নামের সঙ্গে চৌকিদার জুড়ে নেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিও।
২০১৪ সালে ক্ষমতায় আসার পর একাধিকবার নিজেকে চৌকিদার বলে উল্লেখ করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। রাফাল দুর্নীতি নিয়ে তাকে আক্রমণ করতে তাই ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগান বেছে নিয়েছিলেন কংগ্রেস সভাপতি। আসন্ন লোকসভা নির্বাচনের আগে তার পাল্টা হিসাবে সম্প্রতি #ম্যায় ভি চৌকিদার ট্রেন্ড শুরু করেন মোদী। টুইটারে লেখেন, ‘আমি একা নই। দুর্নীতির বিরুদ্ধে লড়ছেন যারা, তারা সকলেই চৌকিদার।’ তার পর আচমকাই টুইটার হ্যান্ডলে নিজের নাম বদলে ফেলেন নরেন্দ্র মোদী। তাকে দেখে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, রেলমন্ত্রী পীযুস গয়াল, বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জগতপ্রকাশ নাড্ডাও টুইটারে নিজেদের নামের আগে চৌকিদার বসিয়ে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদী

৭ জানুয়ারি, ২০১৯
১৫ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ