Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

পুনর্নির্বাচনের দাবিতে অটল ভিপি নূর

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদে আবারও নির্বাচনের দাবি জানিয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। গতকাল রোববার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি। এসময় ডাকসুর দায়িত্ব গ্রহনের বিষয়ে ডাকসুর ভিপি নুর বলেন, সাধারণ শিক্ষার্থীরা চাইলে আমি দায়িত্বগ্রহণ করব। না চাইলে করব না। তিনি বলেন, প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি। সেটি আমার সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেই গণভবনে গিয়েছি।
গণভবনে আপনি পুননির্বাচন শব্দটি উচ্চারণ করেননি ,আজ আবার বলছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ভিপি নূর বলেন, শনিবার গণভবনে শুধু মাত্র ডাকসুর প্রতিনিধিদের যাওয়ার কথা ছিল। কিন্তু গিয়ে দেখি এর বাহিরে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের কর্মী সেখানে গিয়েছে। আমি তাদের দেখে অস্তস্তিতে পড়েছি। তাই অনেক কথা বলতে পারিনি। লিখিত বক্তব্য বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এর যুগ্ম আহ্বায়ক ফারুক খান বলেন, ১১ মার্চ যে ডাকসু নির্বাচিত হয়েছে বিভিন্ন কারচুপির কারনে সেটা সাধারণ শিক্ষার্থীদের আশা আকাক্সক্ষার প্রতিফলন হয়নি। বরং নির্বাচন ব্যাবস্থার প্রতি মানুষের আস্থার সংকট তৈরী হয়েছে। বিভিন্ন অনিয়ম তুলে ধরে বলেন, কুয়েত মৈত্রী হলের রাতে সিল মেরে ভোট প্রদান , রোকেয়া হলে ট্রাঙ্ক ভর্তি ব্যালট উদ্ধার, প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের দিয়ে কৃত্রিম লাইস তৈরী, অনাবাসিকদের ভোট প্রদানে বাধাসহ বিভিন্ন অসিয়ম হয়েছে। তাই আমরা এই নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবি করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাকসু

১৪ মার্চ, ২০২০
২৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ