Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

বাংলাদেশের মতো উন্নত হতে চায় পাকিস্তানিরা

নবাবগঞ্জে সালমান এফ রহমান

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, পাকিস্তানীরা এখন বাংলাদেশের মতো উন্নত হতে চায়। এক সময় তারা বলতো দেশ ভাগ হলো ঠিকই কিন্তু টিকবেনা। বর্তমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন পাকিস্তানকে সুইডেনের মতো বানাতে চান, এর উত্তরে ওই দেশের এক রাজনীতিক বলেছেন সুইডেন না পাকিস্তানকে বাংলাদেশের মত করে উন্নত বানিয়ে দেখান। বঙ্গবন্ধু এ দেশের জন্য অনেক কষ্ট করেছেন। জেলও খেটেছেন, শুধু সোনার বাংলাদেশ গড়ার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্নকে বুকে লালন করে বাস্তবে রুপ দিতে অক্লান্ত পরিশ্রমের ফলে দেশ আজ উন্নত হয়েছে। আর সেই জন্যই আজ বিদেশিরা এদেশটাকে নিয়ে স্বপ্ন দেখছেন।
গতকাল (রোববার) নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা ভাল মানুষ হওয়ার চেষ্টা করো। তোমাদের মধ্যে হতাশা কাজ করে বেশি। হতাশ হওয়া যাবেনা। সময়কে কাজে লাগাতে হবে।
তিনি আরো বলেন, দোহার নবাবগঞ্জ উপজেলাকে বাংলাদেশের মধ্যে সবচেয়ে আধুনিক উপজেলা বানাতে চাই। ইতোমধ্যে সরকার দেশের ৬টি উপজেলাকে সম্পূর্ণরূপে মাদকমুক্ত করার পদক্ষেপ নিয়েছে। তার মধ্যে দোহার নবাবগঞ্জ উপজেলা রয়েছে। আগামী ৬ মাসের মধ্যে নবাবগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত ঘোষণা করা হবে।
এর আগে সকালে তিনি উপজেলা প্রশাসনের আয়োজনে নবাবগঞ্জ বিয়াম ল্যাবরেটরী স্কুলের মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে শিশুদের সাথে নিয়ে কেক কাটেন এবং র‌্যালীতে অংশগ্রহণ করেন। এরপর সকাল সাড়ে ১১টায় নবাবগঞ্জ থানা প্রশাসন কার্যালয়ে সালমান এফ রহমানকে গার্ড অব অনার প্রদান করেন। পরে তিনি এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিক গ্রুপের চেয়ারম্যান মো. নুর আলী, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, দোহার এএসপি সার্কেল মাহবুবুর রহমান, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আবুল হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, সহকারি কমিশনার (ভূমি) মনজুর হোসেন, নবাবগঞ্জ থানা ওসি মোস্তফা কামাল, দোহার থানার ওসি মো. সাজ্জাদ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহীম খলিল প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ