Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

নতুন মাদক আইস তৈরির ল্যাবের মালিক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

 নতুন মাদক এমডিএমএ ও আইস পাওয়ার পর এবার ওই মাদক তৈরির ল্যাবরেটরির মালিককে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। গ্রেফতারকৃত হাসিব মোয়াম্মার রশিদ (৩২) মোস্ট ওয়ান্টেড মাদক চোরাচালানকারী। গত শনিবার বিকেলে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক (উত্তর) খুরশীদ আলম জানান, নতুন মাদকের সন্ধানের সূত্র ধরে জিগাতলার একটি বাসার বেজমেন্টে মাদক ‘আইস’ তৈরির একটি ল্যাবরেটরির সন্ধান পাওয়া যায়। তবে ওই ল্যাবের মালিক হাসিব ছিলেন ধরাছোঁয়ার বাইরে। শনিবার মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।
গত ২৭ ফেব্রæয়ারি জিগাতলার ৭/এ নম্বর সড়কের ৬২ নম্বর বাসা থেকে এমডিএমএ ও আইস নামে নতুন মাদক উদ্ধার করা হয়। অভিযানে ওই ভবনের বেজমেন্টে মাদক তৈরির অত্যাধুনিক ল্যাবরেটরির সন্ধান পায় সংস্থাটি।
উচ্চক্ষমতাসম্পন্ন মস্তিষ্ক বিকৃতিকারক ওষুধের (সিউডোএফিড্রিন) প্রস্তুতের প্রয়োজনীয় সরঞ্জামাদি (ডিস্টিলেশন চেম্বার) ওই ল্যাবে ছিল।
মাদকের বিষয়ে অধিদফতরের কর্মকর্তারা জানান, ‘আইস’ লবণের মতো দানাদার জাতীয় এবং এমডিএমএ ট্যাবলেট জাতীয় মাদক। প্রত্যেকটিই উচ্চমাত্রার মাদক যা সেবনের পর মানবদেহে উত্তেজনার সৃষ্টি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ