Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার অস্ট্রেলিয়ার মসজিদে হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশত নিহতের ঘটনায় সারা বিশ্ব শোকে স্তব্ধ। এর জের শেষ না হতেই এবার মুসলমানদের উপর হামলা হল অস্ট্রেলিয়ায়। শনিবার অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যে এক ব্যক্তি মসজিদে গাড়ি নিয়ে ঢুকে পড়ে মুসল্লিদেরকে নিয়ে বিদ্বেষপূর্ণ মন্তব্য করে।
নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, কুইন্সল্যান্ডের মসজিদে গেটের ভিতর গাড়ি উঠিয়ে দিয়ে নামাজরত মুসল্লিদের উদ্দেশ্যে অশালীন মন্তব্য করে ২৩ বছর বয়সী এক যুবক। তাকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ। এ সময় ওই মসজিদের ভিতরে নামাজ আদায় করছিলেন মুসল্লিরা। ওই ব্যক্তি সজোরে গাড়ি প্রবেশ করিয়ে দেয়ায় মসজিদের গেটের বেশ ক্ষতি হয়েছে। কুইন্সল্যান্ডের বাইতুল মাসরুর মসজিদে গাড়ি নিয়ে প্রবেশ করে ড্রাইভিং সিটে বসে থেকেই ভেতরে থাকা নামাজ আদায়কারীদের উদ্দেশ্যে আক্রমণাত্মক ভাষায় চিৎকার শুরু করে।
কুইন্সল্যান্ড পুলিশের বরাতে জানা যায়, ওই ব্যক্তিকে গাড়ি নিয়ে মসজিদে প্রবেশের অভিযোগে ঘটনার রাতেই গ্রেফতার করা হয়েছে। পুলিশের দেয়া বিবৃতি অনুযায়ী, অভিযুক্ত ব্যক্তি গাড়ি নিয়ে মসজিদে প্রবেশের চেষ্টা করে। এসময় ড্রাইভিং সিটে বসে থেকে আক্রমণাত্মক ভাষায় উগ্রভাবে চিৎকার শুরু করেন। ২৩ বছর বয়সি এই ব্যক্তি কুইন্সল্যান্ডের লোগান শহরের অধিবাসী। এর আগে ওই ব্যক্তিকে পুলিশ ধরে তার ড্রাগ টেস্ট করে। তাতে সে পজেটিভ ধরা পড়ে। তার ড্রাইভিং লাইসেন্স ২৪ ঘন্টার জন্য স্থগিত করে পুলিশ। পরে ছাড়া পেয়ে অভিযুক্ত ব্যক্তি আবারো গাড়ি নিয়ে মসজিদের দিকে গেলে পুলিশ পুনরায় তাকে আটক করে। তবে তার নাম বা ছবি প্রকাশ করা হয় নি। তার বিরুদ্ধে ইচ্ছাকৃত ক্ষতিসাধন, জনমনে বিশৃংখলা এবং লাইসেন্স স্থগিত করার পরও গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে। তাকে আদালতে হাজির করার কথা রয়েছে। সূত্র: গার্ডিয়ান।



 

Show all comments
  • Nobel Khan ১৮ মার্চ, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    আসুন আমরা ধর্ম মত বেদ কাধে কাধে মিলে চলি। যার যার ধর্ম যার যার মতে স্বাধীন ভাবে পাল করি।
    Total Reply(0) Reply
  • Kamal ১৮ মার্চ, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    এই হামলার তিব্য নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • আবু আহমেদ হামিদূল্লাহ্ ১৮ মার্চ, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    মুসলিম নিধন করা এইসব উগ্র স্বেতাঙ্গদের মূল উদ্দেশ্য । সময় এসেছে এখনই এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা ।অন্যথায় বিশ্ববাসী এক নৈরাজ্যের দিকে চলে যাবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ