Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডের মসজিদে হামলাকারীর প্রকৃত পরিচয় খুঁজে বের করতে হবে

সম্মেলনে মাওলানা ইসমাঈল নুরপুরী

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম


বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসমাঈল নুরপুরী বলেছেন, মসজিদে ঢুকে নামাজরত মুসল্লিদের গুলি করে হত্যা করা কোন ব্যক্তির একক সিদ্ধান্ত হতে পারে না। নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে অর্ধশতাধিক মুসলমানকে হত্যা করার ঘটনা মুসলমানদের বিরুদ্ধে সারা বিশ্বজুড়ে ইহুদী-নাসারা চক্রের ষড়যন্ত্রেরই একটি নগ্ন বহিঃপ্রকাশ। হামলাকারীকে নাৎসিবাদী বলে উল্লেখ করা হলেও তার শিকড় আরো গভীরতর বলে মনে করে বিশ্ববাসী।
প্রকৃত সত্য খুঁজে বের করা এখন নিউজিল্যান্ড সরকারেরই দায়িত্ব। শুধুমাত্র ধর্মীয় বিদ্বেষের কারণে কোন মুসলমান এতবড় ভয়াবহ হত্যাকাÐ চালিয়েছে বলে পৃথিবীতে কোন নজির নেই। ধর্মীয় কারণে তো নয়ই, অন্য কোনো কারণেও একজন প্রকৃত মুসলমান অন্য কোন ধর্মাবলম্বীকে হত্যা করতে পারে না। আজকের পৃথিবীতে ইহুদি নাসারা চক্রের ষড়যন্ত্রেই মুসলমানদেরকে সন্ত্রাসের বদনাম দেয়া হচ্ছে।
গতকাল (রোববার) সকালে বকর মেরাজূল উলুম মাদ্রাসায় খেলাফত মজলিস, নরসিংদী জেলা কমিটি গঠন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
সবাবেশে বিশেষ অতিথি ছিলেন মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদ, সহকারি মহাসচিব মাওলানা কুরবান আলী। সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা আব্দুর নূর। সভা শেষে সার্বিক মতামতের ভিত্তিতে মাওলানা আব্দুর নূরকে সভাপতি হাফেজ মাওলানা তাজুল ইসলাম, হাফেজ মাওলানা শওকত হোসেন সরকার ও মাহমুদুল হক ভূঁইয়াকে সহ-সভাপতি এবং হাফেজ মাওলানা ইলিয়াস শেরপুরীকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্য বিশিষ্ট জেলা খেলাফত মজলিসের কমিটি গঠন করা হয়।
কমিটির আরো তিনজনসহ সভাপতি হচ্ছেন হাফেজ মাওলানা জাকারিয়া মাওলানা আতাহার আলী ও মাওলানা তাজুল ইসলাম সরকারি সাধারণ সম্পাদক হচ্ছেন হাফেজ মাওলানা আব্দুর রাজ্জাক ও হাফেজ মাওলানা ওয়ালী উল্লাহ। সাংগঠনিক সম্পাদক সলিমউল্লাহ আজিজ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ