Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

দুবাই বাংলাদেশ কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

বাংলাদেশের স্থপতি, অবিসংবাদিত নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের উদ্যোগে গতকাল রোববার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ, কেক কাটা, দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর জীবনের উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়।
দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের সভাপতিত্বে ও সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেনের উপস্থাপনায় কনস্যুলেট ভবন প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত শেষে দিবসটি উপলক্ষে দেয়া প্রেসিডেন্টের বাণী পাঠ করেন কমার্শিয়াল কাউন্সিলর ড. রফিক আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর ফাতেমা জাহান, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নূরে মাহবুবা জয়া ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন কনস্যুলেটের ডিডিও মোজাফফর হোসেন। সভায় কনস্যুলেটের কর্মকর্তা, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সাংবাদিক, বিভিন্ন সামাজিক সংগঠন ও প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দগণ বক্তব্য রাখেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ