Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজী গ্রুপের জয়ের অপেক্ষা বাড়াল বৃষ্টি

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বৃষ্টির পর অন্য এক শরীফকে দেখল মিরপুর। বৃষ্টির আগে ৫ ওভারের প্রথম স্পেলটি তার উইকেটশূন্য (৫-০-৩২-০)। বৃষ্টির পর সেই পেস বোলার শরীফ স্যাঁতসেঁতে উইকেটে ভয়ংকর (৩-০-১১-৪)। ১০ টেস্ট, ৯ ওয়ানডে ম্যাচের অভিজ্ঞতাসম্পন্ন এই ক্রিকেটার বৃষ্টির পর বল হাতে করেছেন হ্যাটট্রিক। মাহামুদুল্লাহকে দিয়ে শুরু, জাবিদের পর নাজমুস সাদতকে শিকারে পূর্ণ করেছেন ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক। হ্যাটট্রিকের পরের ডেলিভারিতে ফলো থ্রুতে এসে করেছেন মোক্তার আলীকে রান আউট! সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ বোলারদের এটি ৭ম হ্যাটট্রিক।
২০০৬ সালে হারারেতে ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে শাহাদত রাজিবের হ্যাটট্রিক দিয়ে শুরু, ২০১০ সালে মিরপুরে সেই প্রতিপক্ষের বিপক্ষে বাঁ হাতি স্পিনার রাজ্জাক রাজ, ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুরে পেস বোলার রুবেল এবং একই ভেন্যুতে ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বাঁ হাতি স্পিনার তাইজুলের ওয়ানডে অভিষেকে হ্যাটট্রিকের পাশে লিস্ট ‘এ’ ক্রিকেটে ছিল ইতোপূর্বে ২টি হ্যাটট্রিক। ২০১২ সালে  ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ লিস্ট ‘এ’র মর্যাদা পাওয়ার পর  ২০১৩ সালে একই দিনে বিকেএসপিতে গাজী ট্যাংকের বিপক্ষে ব্রাদার্সের রুবেল এবং বগুড়ায় প্রাইম ব্যাংকের বিপক্ষে কলাবাগান ক্রীড়াচক্রের তাপস বৈশ্য’র হ্যাটট্রিকের পাশে যুক্ত হলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের পেস বোলার শরীফ। তার পর পর ৪ বলে ৪ উইকেটÑ তাতেই ছিন্নভিন্ন শেখ জামাল ধানমন্ডী ক্লাব। বৃষ্টির আগে যে দলটির স্কোর ২৯ ওভারে ১২৫/৩, বৃষ্টির পর ৯ ওভারে তারাই কি না ৪৩ রান যোগ করতে হারিয়েছে ৬ উইকেট!
প্রথম দফার বৃষ্টিতে শেখ জামালের ৩৮ ওভার ব্যাটিংয়ের টার্গেট দলটিকে স্বস্তিতে ব্যাটিং করতে দেয়নি। ওপেনার আবদুল্লাহ আল মামুনের ৬৯ এর কল্যানে ১৬৮/৯ এ থেমেছে দলটি। তবে এই বৃষ্টিই গাজী ট্যাংকের টার্গেট বাড়িয়েছে। ৩৮ ওভারে ১৯৬’র টার্গেটের মুখে দাঁড়িয়ে ব্যাট করতে নেমে আকাশে ঘন মেঘ দেখে ২০ ওভারের হিসাব মেলানোর দিকেই নজর ছিল গাজী গ্রুপের। লক্ষ্যের খুব কাছাকাছিই ছিল গাজী গ্রুপ। আর মাত্র ২৩টি বল খেলা হলেই জয় নিয়ে ফিরতে পারতো এই কর্পোরেট ক্লাব। তবে ১৬.১ ওভারে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুষলধারে বৃষ্টি হানা দিলে ১৬.১ ওভারে ৮৩/৩ স্কোরে থামতে হয় গাজী গ্রুপকে। ২০ ওভার খেলা সম্পন্ন না হওয়ায় ফলাফল নির্ধারিত হতে পারেনি। যেখানে শেষ হয়েছে গতকাল ম্যাচটি, আজ সেখান থেকেই হবে শুরু খেলা। চলমান আসরে রিজার্ভ ডে প্রবর্তনে রিজার্ভ ডে-তে ম্যাচের অবশিষ্টাংশ গড়ানোর নজির তো হলো।
এদিকে হ্যাটট্রিকেও আক্ষেপ ঝরে পড়েছে শরীফের কণ্ঠে। ২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর ২০০৭ এ থেমে গেছে শরীফের আন্তর্জাতিক ক্যারিয়ার। প্রথম শ্রেনীর ক্রিকেটে বাংলাদেশ পেস বোলারদের মধ্যে সর্বাধিক ৩৬৭টি উইকেটের পরও ফিরতে পারছেন না আন্তর্জাতিক ক্রিকেটে। ঘরোয়া ক্রিকেটে পারফরমেন্সের ধারাবাহিকতা সত্ত্বেও এমন উপেক্ষা মানতে পারছেন না ৩২ বছর বয়সী এই পেসারÑ‘মিসবাহ যদি ৪২ বছরে টেস্ট খেলতে পারেন,তাহলে ৩২ এ আমি পারব না কেন? পারফর্ম করেও জাতীয় দলে ফিরতে পারব না কেন, এটাই আমার প্রশ্ন।’

স ং ক্ষি প্ত স্কো র
শেখ জামালÑগাজী গ্রুপ ( অসম্পূর্ন ম্যাচ)
শেখ জামাল : ১৬৮/৯ ( ৩৮.০ ওভারে), জয়রাজ ২৮,আবদুল্লাহ আল মামুন ৬৯,মার্শাল আইয়ুব ৬, মাহামুদুল্লাহ ৩০, সাইদ আনোয়ার জুনি. ২/২৭,শরীফ ৪/৪৩, মুস্তাফিজুর ১/৫। গাজী গ্রুপ: ৮৩/৩ ( ১৬.১ ওভারে), এনামুল বিজয় ৩৬ ( ব্যাটিং), সামছুর রহমান শুভ ১৯,কাপালী ১৪ ( ব্যাটিং), আরাফাত সানি ২/২৭, শরীফ ৪/৪৩।
সিসিএস-ভিক্টোরিয়া
সিসিএস : ২৫৯/১০ (৪৯.৪ ওভারে), পিনাক ৪২, রাজিন ৪২, সাইফ ৭৮, সালমান ৪১, কামরুল রাব্বী ৪/৫৪, চাতুরঙ্গা ডি সিলভা ৪/৪৭, সোহরাওয়ার্দি শুভ ২/৫৪।
ভিক্টোরিয়া : ১৯৯/১০ (৩১.১ ওভারে), মজিদ ৩৯, সোহরাওয়ার্দি শুভ ১৬, মুমিনুল ১৪, নাদিফ ৫০, জুবায়ের ২২, ডলার ২৯, শাওন ৪/১৫, সাইফ ১/৪৮, নাসুম ২/৩৬, সাইদ সরকার ১/২৭, রাজিন ১/১৭, সালমান ১/১৭।
ফল : ডাকওয়ার্থ-লুইস মেথডে সিসিএস ৫৩ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : শাওন (সিসিএস)।
ব্রাদার্স-কলাবাগান ক্রীড়া চক্র
ব্রাদার্স : ২৬২/১০ (৪৯.৩ ওভারে), শাহরিয়ার নাফিস ১৫, ইমরুল কায়েস ৬৭, তুষার ইমরান ৭৭, মিলিন্দ ২৭, সাদিকুর ২২, নূর আলম ২৩, মাশরাফি ০/৭৩, দেওয়ান সাব্বির ২/১৮, রাজ ২/৫৬, মাসাকাদজা ২/৪৩।
কলাবাগান ক্রীড়াচক্র : ২৫৩/১০ (৪৯.২ ওভারে), সাদমান অনীক ৩০, জসিমুদ্দিন ৩০, মাসাকাদজা ১১১, তাসামুল ৪৫, মাশরাফি ২, সাদিকুর ২/২৩, তুষার ইমরান ১/৪৪, আসিফ ১/৪১, নাবিল সামাদ ৪/৪৭, মিলিন্দ ১/২৭।
ফল : ব্রাদার্স ৯ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : মাসাকাদজা (কলাবাগান ক্রীড়াচক্র)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজী গ্রুপের জয়ের অপেক্ষা বাড়াল বৃষ্টি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ