Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নৌকায় সিল মেরে গোপন কক্ষে সেলফি

রাঙ্গামাটি থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১:০৩ পিএম
পঞ্চম উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে পার্বত্য জেলা রাঙ্গামাটির ১০ উপজেলায় ভোটগ্রহণ চলছে। ভোট শুরুর পর রাঙ্গামাটি সদর উপজেলার একটি কেন্দ্রে ভোটের গোপন কক্ষে সিল মারা ব্যালটসহ সেলফি তুলে ফেসবুকে পোস্ট করেছেন এক ভোটার। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
 
সকাল ১০টা ৫৩ মিনিটে মো. সাইদুল ইসলাম নামে এক ভোটার তার ফেসবুক আইডি থেকে তিনটি ছবি পোস্ট করে লিখেন, ‘রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচন চলছে, যোগ্য প্রার্থীকে আমার মূল্যবান ভোট দিয়েছি। আপনি দিয়েছেন তো???’। ছবিগুলোর মধ্যে একটি সিল মারা ব্যালটের ছবি, সিল মারা ব্যালটসহ বুথের ভেতর সেলফি এবং অন্যটি সদর উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মো. শহীদুজ্জামান মহসীনের ছবি। ছবিতে উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর নৌকা প্রতীক, ভাইস চেয়ারম্যান পদে দুর্গেশ্বর চাকমার বই প্রতীক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসরিন ইসলামের কলস প্রতীকে সিল মারা ব্যালট দেখা গেছে।
 
 
এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান বলেন, এটি কেউ করতে পারেন না, এটা অন্যায়। গোপন বুথে ছবি তোলাটাই অপরাধ। এই বিষয়ে আইনে সুস্পষ্ট নির্দেশনা আছে। কেউ অভিযোগ করলে অবশ্যই এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন