Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬, ১৫ শাবান ১৪৪০ হিজরী।

নিউজিল্যান্ডে মসজিদে হামলায় হতাহতের ঘটনায় মন্ত্রিসভার শোক-নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ৩:৪৮ পিএম | আপডেট : ৩:৪৮ পিএম, ১৮ মার্চ, ২০১৯

নিউজিল্যান্ডের মসজিদে নৃশংস সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় শোক ও নিন্দা প্রকাশ করেছে মন্ত্রিসভা। আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে শোক ও নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজ আদায় করতে আসা মুসল্লিদের ওপর নৃশংস হামলা চালানো হয়। হামলায় ৫০ জন নিহত হন। এর মধ্যে চারজন বাংলাদেশিও রয়েছেন বলে গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করে। তবে ধারণা করা হচ্ছে, এ সংখ্যা আটজনও হতে পারে। হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন।

মন্ত্রিসভা বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম প্রেস ব্রিফিংয়ে বলেন, ‘নিউজিল্যান্ডে দুষ্কৃতকারীদের হামলায় বাংলাদেশের ৫ জনসহ ৫০ জন মুসল্লি নিহত হয়েছেন। তাদের নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এটা নিয়ে মন্ত্রিসভায় শোক প্রস্তাব গ্রহণ করা হয়।’

তিনি বলেন, ‘একই সঙ্গে এই হামলার ঘটনায় মন্ত্রিসভা নিন্দা প্রস্তাব গ্রহণ করে এবং যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে। আর যারা আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে মন্ত্রিসভা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ