Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে ভোট কেন্দ্র খাঁ খাঁ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ৪:২৭ পিএম

সব আছে, নেই শুধু ভোটার। সকালে ভোট শুরু। দুপুর গড়িয়ে গেলেও নেই ভোটারের উপস্থিতি। ভোটারের অভাবে খাঁ খাঁ ভোট কেন্দ্র। পঞ্চম উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে চট্টগ্রামে পাঁচ উপজেলায় এমন চিত্র দেখা যাচ্ছে।
সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও বেশির ভাগ কেন্দ্র ছিল ফাঁকা। অনেক কেন্দ্র দিনভর কোন ভোটারও আসেনি। সীতাকু-, সন্দ্বীপ, ফটিকছড়ি, হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলায় ১৩ লাখ ৬২ হাজার ১২২ জন ভোটারের জন্য ৪৯৫টি ভোটকেন্দ্র রয়েছে।
ফটিকছড়ি উপজেলার দু’টি কেন্দ্রে পাঁচ ঘন্টায়ও ভোট দিতে আসেনি কোন ভোটার। ফলে ভোটের বাক্সগুলোও পড়ে আছে ফাঁকা। এ দুই কেন্দ্রের মোট ভোটার ৫৩৬০ জন। কেন্দ্র দুটি হচ্ছে- কাঞ্চননগর রুস্তুমিয়া মুনিরুল ইসলাম মাদরাসা ও শাহনগর উচ্চবিদ্যালয়।
কাঞ্চননগর রুস্তুমিয়া মাদরাসা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলমগীর কবির শাহনগর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. ইব্রাহিম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
আলমগীর কবির বলেন, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও দুপুর ১টা পর্যন্ত কোনো ভোটার আসেনি। ফলে পাঁচ ঘন্টায়ও একটি ভোট কাস্ট হয়নি। তিনি জানান, এ কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৬৫০ জন।
কিন্তু কোনো ভোটার না আসায় পোলিং এজেন্টরা অলস সময় কাটাচ্ছেন। ব্যালট বাক্সগুলোও খালি পড়ে আছে। শাহনগর উচ্চবিদ্যালয় কেন্দ্রেও ভোটার নেই। এ কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৭১০ জন। দুপুর পর্যন্ত কেউ ভোট দেয়নি।
উপজেলার নানুপুর আবু সুবাহান উচ্চ বিদ্যালয়, আজিম নগর প্রাথমিক বিদ্যালয়, নাজিরহাট জামিয়া মিল্লিয়া কামিল মাদরাসা, পূর্ব ফরহাদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর রাঙ্গামাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাজহারুল উলুম গাউছিয়া মাদরাসা, নানুপুর গাউছিয়া মাদরাসা কেন্দ্রেও হাতে কয়েকজন ভোটার দেখা গেছে।
জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, পাঁচ উপজেলায় ৪৯৫ জন প্রিসাইডিং, তিন হাজার ৪৪১ জন সহকারি প্রিসাইডিং এবং ছয় হাজার ৮৮২ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণের দায়িত্বে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ