Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

বগুড়ায় ১২ উপজেলার ৭টিতে আ’লীগ ২টিতে বিদ্রোহী আওয়ামীলীগ ১টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

বিশেষ সংবাদদাতা , বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ৯:৪৩ পিএম

বগুড়া জেলার ১২ উপজেলা পরিষদের নির্বাচনে সাতটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। অপর দুটিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছে। 

এর আগে দুটি উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের মনোনীত দুই প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হন। সোমবার রাতে উপজেলা পর্যায়ের চেয়ারম্যান প্রার্থী, সহকারী রির্টানিং কর্মকর্তাগণ এ তথ্য নিশ্চিত করেছেন।
নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন, বগুড়া সদর উপজেলায় আবু সুফিয়ান সফিক, সারিয়াকান্দিতে মুনজিন আলী সরকার, সোনাতলায় মিনহাদুজ্জামান লিটন, ধুনটে আবদুল হাই সরকার খোকন, নন্দীগ্রামে রেজাউল আশরাফ জিন্নাহ, শাজাহানপুরে ছারোয়ার হোসেন ছান্নু, গাবতলীতে রফি নেওয়াজ খান রবিন। এছাড়াও দুপচাঁচিয়া উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলহাজ ফজলুল হক আনারস প্রতীক ও কাহালুতে আল হাসিবুল হাসান সুরুজ আনারস প্রতীক এবং শিবগঞ্জ উপজেলায় স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আহমেদ রিজু মোটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।
এর আগে শেরপুর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মজিবুর রহমান মজনু এবং আদমদীঘিতে সিরাজুল আলম খান রাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল চারটায় শেষ হয়। তবে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম।
বগুড়া জেলার ১২টি উপজেলার ৯৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। মোট ভোটার ছিল ২৫ লাখ ৩৮ হাজার ১৫৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ