Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

কক্সবাজারে সাবেকদের মিলনমেলা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

প্রতি বছরের মত এবারো কক্সবাজার সমূদ্র সৈকতে বসছে সাবেক ফুটবলাদের মিলনমেলা। বিচ ফুটবলে অংশগ্রহণের মধ্যে সাবেকরা মেতে উঠবেন প্রানের খেলটির উৎসবে। শুধু সাবেক ফুটবলাররাই নন, এই মিলনমেলার অংশ হয়ে থাকবে তাদের পরিবারও। আগামী বৃহস্পতিবার কক্সবাজার সমুদ্র সৈকতের সীগাল পয়েন্টে শুরু হচ্ছে সপ্তম রানার-চ্যানেল আই বিচ ফুটবল টুর্নামেন্ট। তিন দিনব্যাপী টুর্নামেন্টে সাবেক তারকা ফুটবলারদের নিয়ে গড়া ছয়টি দল অংশ নিবে। এরা হলো- মোহামেডান মাস্টার্স, আবাহনী মাস্টার্স, মুক্তিযোদ্ধা মাস্টার্স, ব্রাদার্স মাস্টার্স, ওয়াফ মাস্টার্স এবং চট্টগ্রাম মাস্টার্স। দলগুলো দু’গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘এ’ গ্রুপে খেলছে- মোহামেডান, মুক্তিযোদ্ধা ও ব্রাদার্স এবং ‘বি’ গ্রুপে রয়েছে আবাহনী, ওয়াফ ও চট্টগ্রাম।

বিশ্বের সর্ববৃহৎ সমুদ্র সৈকত কক্সবাজার বিচকে আকর্ষণীয়ভাবে তুলে ধরা এবং বাংলাদেশের ফুটবলকে তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় করাই এ আয়োজনের মূল লক্ষ্য। গতকাল চ্যানেল আই ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, চ্যানেল আই’র পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। এ সময় ওয়াফের সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মানিক, রানার গ্রুপের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, আবদুল গাফফার, মহসীন, ইমতিয়াজ সুলতান জনি, ইমতিয়াজ আহমেদ নকীব, মাসুদ রানা, রকিবুল ইসলাম, বাফুফের সদস্য মো. ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।’

সম্মেলনে ওয়াফের সভাপতি স্থপতি মোবাশ্বের বলেন, ‘বিচ ফুটবলে বাংলাদেশের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশ দক্ষিণ এশিয়া বিচ ফুটবলে চ্যাম্পিয়নও হয়েছে। তারপরও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) কেন এদিকে মনোযোগ দেয় না তা আমার বোধগম্য নয়। বাফুফে বিচ ফুটবল আয়োজন না করার জন্য অবশ্য জরিমানা গুণতে হয়।’

জাতীয় দলের সাবেক তারকা খেলোয়াড় ও কোচ শফিকুল ইসলাম মানিক বলেন, ‘খেলার স্থানটি চমৎকারভাবে সাজানো হবে। নিরাপত্তা বেষ্টনীসহ বর্নিল আলোকসজ্জা, ব্যানার, ফেস্টুন ও ফ্লাড লাইটও থাকবে। বিচ ফুটবলকে কেন্দ্র করে কক্সবাজারকে তিন দিনব্যাপি উৎসবমুখর রাখার জন্য সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে।’ তিনি আরো বলেন,‘গত আসরের সংবাদ সম্মেলনে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী ঘরোয়া আসরের বর্ষপঞ্জিতে বিচ ফুটবল রাখার অঙ্গীকার করলেও এখনো তা অন্তর্ভক্ত করা হয়নি। শুধু তাই নয়, ২০০৮ সাল থেকে বিচ ফুটবলের সাব-কমিটিও রয়েছে বাফুফেতে। কিন্তু তারা এখন পর্যন্ত কোনো প্রতিযোগিতার আয়োজন করতে পারেনি।’ এবারের আসরের প্রধান পৃষ্ঠপোষক রানার গ্রুপ এবং সহকারী পৃষ্ঠপোষক সাইফ পাওয়ারটেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিলনমেলা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ