Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইকোনোমিক জোন সাতক্ষীরায় প্রয়োজন

সালমান এফ রহমান

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সাতক্ষীরায় অ্যাগ্রোবেজড ইকোনোমিক জোন প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। গতকাল সোমবার দুপুরে জেলার শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা জানান।
সালমান এফ রহমান বলেন, ইতোমধ্যে সারাদেশে ৮০টি ইকোনমিক জোন প্রতিষ্ঠার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। সাতক্ষীরায়ও ইকোনমিক জোন প্রতিষ্ঠার প্রয়োজন। এই জোন প্রতিষ্ঠায় ২০০ থেকে ৩০০ একর জমির প্রয়োজন হয়। আমি জেলা প্রশাসকের কাছ থেকে জেনেছি, জমির কোন সমস্যা নেই। এ বিষয়ে আমি আন্তরিকভাবে চেষ্টা চালাবো। তিনি আরও বলেন, সাতক্ষীরার প্রতি আমার আলাদা টান রয়েছে। স্বাধীনতার পর পাট, চিংড়ি-এগুলোর বাইরে কি কি রপ্তানি করা যায় তা নিয়ে চিন্তা করতেন বঙ্গবন্ধু। এক পর্যায়ে তিনি আমাকে ডেকে বললেন, সাতক্ষীরার মধু রপ্তানি করো। তাই সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি যখনই বলেছেন, আমি তখনই সাতক্ষীরায় আসতে রাজি হয়েছি। এ সময় তিনি মুন্সিগঞ্জে পর্যটন কেন্দ্র স্থাপন ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুল এমপিওকরণের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রীকে অনুরোধ করার আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সাতক্ষীরা পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরণ ও বিদ্যুৎ প্লান্ট স্থাপনের দাবি জানালে তার প্রেক্ষিতে সালমান এফ রহমান বলেন, সাতক্ষীরা পৌরসভা আসলে অনেক বড় হয়েছে। এলজিইডিতে কথা বলে সিটি কর্পোরেশন করার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। এছাড়া এই এলাকায় যদি বিশেষ অর্থনৈতিক এলাকা তৈরি হয়, তার সাথে এমনিতেই বিদ্যুৎ প্লান্ট তৈরি হবে। তারপরও যদি বিদ্যুতের ঘাটতি থাকে তাহলে আলাদা বিদ্যুৎ প্লান্ট তৈরি কথা ভাববো। এ সময় সালমান এফ রহমান স্কুল এবং লাইব্রেরিকে ১০ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।
অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. ইলতুৎমিশ প্রমুখ। অনুষ্ঠানে বক্তব্য পর্ব শেষে সুবর্ণ নাগরিকদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ হয়। পরে অতিথিবৃন্দ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুল উদ্বোধন করেন এবং মোনাজাতে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সালমান এফ রহমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ