Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

খালেদা জিয়া অসুস্থ

গ্যাটকো মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপির চেয়ারর্পাসন খালেদা জিয়া অসুস্থ। এজন্য গ্যাটকো দুর্নীতি মামলার শুনানিতে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। ফলে খালেদা জিয়াসহ ২০জনের বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক সৈয়দ দিলদার এ দিন ধার্য করেন।
বেলা সাড়ে ১১টার দিকে আদালতের কার্যক্রম শুরু হয়। এসময় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য আছে। মামলার প্রধান আসামি খালেদা জিয়া জেলে আছেন। তাকে আদালতে হাজির করা হয়নি। আইনের বিধান মতে সকল আসামির উপস্থিতিতে চার্জ শুনানি করতে হয়। তবে আসামির উপস্থিতি ছাড়া শুনানি করা যায়। আইনের বিধান মতে যদি তারা করতে চান তাহলে তো সকল আসামির উপস্থিত থাকতে হয়। তবে যদি তারা চার্জ শুনানি করতে চান তাহলে করতে পারেন।
খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, খালেদা জিয়া জেলে। অসুস্থ থাকায় কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি। খালেদা জিয়াকে আদালতে হাজির করতে আপনি (বিচারক) নির্দেশ দেন। অসুস্থ থাকায় তাকে কর্তৃপক্ষ হাজির করতে পারেননি। খালেদা জিয়ার অসুস্থতার কথা সবাই জানেন। গত তারিখে আপনার আদালতে হাজির হওয়ার সময় তিনি গাড়ি থেকে পড়ে যাচ্ছিলেন। কারা কর্তৃপক্ষও হাসপাতালে যাওয়ার ব্যবস্থা করেছিল। যাই হোক, কোনো কারণে যাওয়া হয়নি। দিন দিন তার অসুস্থতা বেড়ে যাচ্ছে। এজন্যই কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করতে পারেনি। তিনি বলেন, মামলার প্রয়োজনীয় কিছু কাগজ পেতে আবেদন করেছিলাম। আমরা সেগুলো এখনো পাইনি। তখন দুদক আইনজীবী আদালতকে জানান, মামলার কাগজপত্র দুদকের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন কার্যালয়ে জমা দেয়া হয়েছে। আদালত ওই কাগজপত্র আদালতে জমা দিতে বললে দুদক আইনজীবী জানান, আজই তিনি এ ব্যাপারে পদক্ষেপ নেবেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত সময়ের আবেদন মঞ্জুর করে এদিন চার্জ শুনানির তারিখ ধার্য করেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদক উপপরিচালক গোলাম শাহরিয়ার ১৩ জনের বিরুদ্ধে বাদী হয়ে তেজগাঁও থানায় গ্যাটকো দুর্নীতি মামলা দায়ের করেন। পরে ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

Show all comments
  • মুহম্মাদ আশরাফ আলী ১৯ মার্চ, ২০১৯, ২:২০ এএম says : 0
    অনতিবিলম্বের তার মুক্তির দাবি জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • রুম্মান ১৯ মার্চ, ২০১৯, ২:২০ এএম says : 0
    আল্লাহ তুমি তার প্রতি রহমত নাযিল করো।
    Total Reply(0) Reply
  • সেলিম উদ্দিন ১৯ মার্চ, ২০১৯, ২:১৯ এএম says : 0
    আল্লাহ তাকে দ্রুত সুস্থতা দান করুক
    Total Reply(0) Reply
  • জেরিন রাহমান ১৯ মার্চ, ২০১৯, ২:৫৩ পিএম says : 0
    ইয়া আল্লাহ জালেম সরকারের হাত থেকে বেগম জিয়াকে রক্ষা কর।
    Total Reply(0) Reply
  • এম. ইয়াছিন আরাফাত ১৯ মার্চ, ২০১৯, ৯:৫৬ এএম says : 0
    আল্লাহ তুমি রহম করো
    Total Reply(0) Reply
  • Titu Haider ১৯ মার্চ, ২০১৯, ৯:৫৫ এএম says : 0
    প্রিয় নেত্রীর সুস্থতা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Maruf Imam Nishan ১৯ মার্চ, ২০১৯, ৯:৫৫ এএম says : 0
    আল্লাহ তাকে দ্রুত সুস্থতা দান করুন, আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ