Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

বাংলাদেশের প্রেক্ষাপটে সবকিছু অস্বাভাবিক ঘটছে

স্মরণ সভায় ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

বাংলাদেশের প্রেক্ষাপটে সবকিছুই অস্বাভাবিক ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর রাতে হয়েছে। এটা অতীতে কখনো হয়নি। সিনিয়রদের বাদ দিয়ে শেখ হাসিনার মন্ত্রিসভাও অস্বাভাবিক ঘটনা। ডাকসু নির্বাচনও যেভাবে হয়েছে সেটাও অস্বাভাবিক। খুব দ্রুতই বাংলাদেশে অস্বাভাবিক ঘটনা ঘটে যাচ্ছে। অস্বাভাবিক কিছু দিয়ে যেটা শুরু, তার পরবর্তীকালে সব কিছুই অস্বাভাবিক ঘটতে থাকবে। আর অস্বাভাবিক বিষয় বেশিদিন টিকতে পারবে না, পারে না। গতকাল (সোমবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন আয়োজিত দোয়া মাহফিল ও স্মরণসভায় তিনি এসব কথা বলেন। ভোট ডাকাতি দেখে বিএনপির নেতাকর্মীরা হতভম্ব মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, বিএনপির নেতা-কর্মীরা হতাশ নয়, তারা হতভম্ব। কারণ ভোট ডাকাতির ঘটনা এর আগে কখনো বাংলাদেশে ঘটেনি, এটা অবিশ্বাস্য। সে জন্য বিএনপির নেতা-কর্মীরা হতভম্ব। আর এই হতভম্ব কাটানোর প্রক্রিয়া কিন্তু আমাদের চলছে। আমাদের সাংগঠনিক যে গ্যাপ আছে তা পূরণ করার করার প্রক্রিয়া চলছে। আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যা করেছে সেই গণতন্ত্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল পুনরুদ্ধার করবে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজ উদ্দীন আহমদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো: আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ