Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

শাহজালালে আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

দুই কেবিন ক্রু ও নারী ব্যাংক কর্মকর্তা আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:৪৯ এএম

স্বর্ণ পাচারের দায়ে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুই কেবিন ক্রু ও এক নারী ব্যাংক কর্মকর্তাকে আটক করা হয়েছে। গতকাল ভোর ও গত রোববার রাতে বিমানবন্দর কাস্টম হাউস তাদেরকে আটক করে। তিনজনের কাছ থেকে উদ্ধার হওয়া ৫ কেজি স্বর্ণের আনুমানিক মূল্য আড়াই কোটি টাকা।

ঢাকা কাস্টম হাউসের উপ পরিচালক অথেলো চৌধুরী বলেন, গতকাল সোমবার ভোরে শাহজালাল বিমানবন্দরে এক কেজি স্বর্ণালঙ্কারসহ রাজিয়া সুলতানা (৫০) নামে প্রিমিয়ার ব্যাংকের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাকে আটক করা হয়।
তিনি বলেন, ভোর সাড়ে ৪টার দিকে মালয়েশিয়া থেকে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (বিজি-৮৭) করে ওই নারী কর্মকর্তা ঢাকায় আসেন। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে থাকা স্বর্ণালঙ্কার স্ক্যানারে ধরা পড়ে। বিষয়টি নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। পরে ঢাকা কাস্টমস হাউজের সদস্যরা তাকে তল্লাশী করে তার কাছ থেকে প্রায় ১ কেজি স্বর্ণালংকার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।
কাস্টম হাউস সূত্র জানায়, রাজিয়া সুলতানা প্রিমিয়ার ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) এবং কলাবাগান শাখার ডেপুটি ম্যানেজার ও ব্রাঞ্চ ইনচার্জ হিসেবে কর্মরত।
দুই নারী কেবিন ক্রু আটক
এদিকে, গত রোববার মধ্যরাতে ৩৬টি স্বর্ণের বারসহ সৌদি এয়ারলাইন্সের দুই নারী কেবিন ক্রুকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। আটকৃত দুই ক্রু হলেন- সায়মা আক্তার (৪০) ও ফারজানা আফরোজা (৩২)।
অথেলো চৌধুরি বলেন, রোববার রাত ২টার দিকে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০২ ফ্লাইটি শাহজালালে অবতরণ করে। এ সময় সন্দেহ হলে কাস্টমস হাউস ও বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহায়তায় ওই দুই নারী ক্রুকে আটক করা হয়। পরে তাদেরকে স্বর্ণ বহনের কথা জিজ্ঞাসা করলে তারা অস্বীকার করে। পরে তাদের দেহ তল্লামী করে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।
এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, আটক দুই ক্রুর কাছ থেকে ৪ কেজি ২০০ গ্রাম সোনার বার উদ্ধার করা হয়। যার মূল্য আনুমানিক দুই কোটি টাকা। এর মধ্যে সায়মা আক্তারের কাছ থেকে ২৬টি স্বর্ণের বার আর ফারজানা আফরোজের কাছ থেকে ১০টি বার উদ্ধার করা হয়। তারা অন্তর্বাসে লুকিয়ে বারগুলো বহন করছিলেন। এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করে তাদেরকে পুলিশ হেফাজতে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ