Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সহিংস উগ্রবাদ বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনালে

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:৪৯ এএম

দেশে প্রথমবারের মত আয়োজিত সহিংস উগ্রবাদ বিতর্ক প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল চলতি মাসের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে। তারুণ রুখবে উগ্রবাদ স্লোগান আয়োজিত এই প্রতিযোগিতায় কলেজ শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীরাও অংশগ্রহণ করছে। মোট ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে প্রতিযোগিতার বিভিন্ন ধাপ অতিক্রম করে চূড়ান্ত প্রতিযোগিতায় লালমাটিয়া মহিলা কলেজের ও তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা একে অপরের মুখোমুখি হবে। ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে উক্ত প্রতিযোগিতার সার্বিক সহযোগিতা করছে মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্প। গতকাল এক বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, প্রতিযোগিতার আয়োজক সংগঠন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ জানান, স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এর আগে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে থাকলেও আমরাই এই প্রথম মাদরাসার শিক্ষার্থীদের সম্পৃক্ত করে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছি। যা সাপ্তাহিক ভিত্তিতে প্রতি শুক্রবার এটিএন বাংলায় প্রচারিত হচ্ছে। তরুণ সমাজকে সহিংস উগ্রবাদ প্রতিরোধে উদ্ভুদ্ধ করতে এই প্রতিযোগিতার আয়োজনের প্রধান লক্ষ্য। সহিংস উগ্রবাদ প্রতিরোধে তথ্যপ্রযুক্তির ব্যবহার নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান কিরণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন