Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে -পীর সাহেব চরমোনাই

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১২:৪৯ এএম

সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। আজ এক বিবৃতিতে তিনি বলেন, আজ (১৮ মার্চ) পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬টি উপজেলায় ভোট গ্রহণের দিন ছিল। আওয়ামী লীগ ছাড়া মাঠে কোন প্রার্থী ছিল না বললেই চলে। তারপরও জায়গায় জায়গা অনিয়ম এবং সর্বোপরি ভোটারদের অনাগ্রহ দেখা গেছে। ভোটকেন্দ্রে ২/৩জন ছাড়া ভোটারের দীর্ঘ লাইন ছিল না। 

পীর সাহেব বলেন, ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের পর দেশের সাধারণ মানুষের মাঝে নির্বাচন নিয়ে কোন আগ্রহ নেই। ফলে উপজেলা নির্বাচন, সর্বশেষ ডাকসু নির্বাচনে ভোটের একই চিত্র দেশবাসি অবাক বিস্ময়ে দেখেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশনের খামখেয়ালীর কারণে নির্বাচনের প্রতি ভোটারদের আগ্রহ নেই। নির্বাচন কমিশনের মত একটি গুরুত্বপূর্ণ সাংবিধানিক পদটিকে প্রশ্নবিদ্য করেছে সরকার। বিগত কয়েকটি নির্বাচনে ভোটারহীন ও নামমাত্র ভোটার উপস্থিতি প্রমাণ করে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের কোন আস্থা নাই। তিনি বলেন, একতরফা ও একদলীয় ভোটারবহীন, প্রহসনের নির্বাচনের নামে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সাময়িক পার পেলেও এর জবাব জনগণের কাছে দিতে হবে। ভোটের নামে জনগণের সঙ্গে যে প্রতারণা বর্তমান সময়ে চলছে তা সভ্য দুনিয়ায় বিরল। নির্বাচনের নামে এই তামাশা বন্ধ হওয়া প্রয়োজন। এভাবে ভোটারবিহীন নির্বাচন দিয়ে দেশের সম্পদ নষ্ট না করে সরকারের পক্ষ থেকে তালিকা প্রকাশ করে দিলেই হতো। ২১৬

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন