Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ব্রুনাই আদালত থেকে ৪ প্রবাসী কর্মী বেকসুর খালাস

স্বদেশীর মিথ্যা ডাকাতি মামলায়-------

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ব্রুনাইয়ে কর্মরত চার প্রবাসী বাংলাদেশী কর্মী এক স্বদেশীর মিথ্যা ডাকাতির মামলা থেকে বেকসুর খালাস পেয়েছেন। ব্রুনাই দারুসসালামস্থ বাংলাদেশী হাই কমিশনের হাই কমিশনার এয়ার ভাইস মার্শাল (অব.) মাহমুদ হোসাইনের আইনী সহায়তায় গতকাল সোমবার ব্রুনাই আদালত মিথ্যা মামলায় আটককৃত উল্লেখিত চার প্রবাসী কর্মীদের বেকসুর খালাস দেয়। ব্রুনাইস্থ বাংলাদেশ হাই কমিশনের শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন। এতে প্রবাসী বাংলাদেশীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশী কর্মী মো. শাহেব আলী দারুসসালামস্থ শিমপাং ১৯৯, কেজি তাজাং মায়া তুটং কথিত নবীর এসডিএন বিএইচডি’র স্বত্বাধিকারী নবীর হোসেনের কোম্পানীতে ১৮ দিনে পাওনা মজুরি ২১০ ব্রুনাই ডলার আনতে চার বন্ধুসহ নবীর হোসেনের বাসায় যায়। নবীর হোসেন বকেয়া পাওনা ২১০ ডলার দিতে অপারগতা প্রকাশ করে তার ঘরের একটি গ্যাস সিলিন্ডার, একটি স্টোভ, একটি ফ্যান ও একটি রাইস কুকার বাসা থেকে নিয়ে বিক্রি করে পাওনা নিতে বলে। এসব জিনিস বাসা থেকে বের করে দেয়ার সময়ে প্রতারক নবীর হোসেন ভিডিও রেকডিং করে। পরে প্রতারক নবীর রাতে ব্রুনাই পুলিশ স্টেশনে গিয়ে পাওনাদার কর্মী শাহেব আলীসহ তার সাথে আসা সোহাগ মিয়া, মারুফ আহমেদ চৌধুরী ও মো. হাসান মন্ডলের বিরুদ্ধে উল্লেখিত মালামাল ডাকাতির প্যানাল কোর্ট ৩৯৫ ধারায় মামলা দায়ের করে। পুলিশ তাদেরকে ১৬ ফেব্রুয়ারী গ্রেফতার করে মালাব্রু জেলে রাখে।
গতকাল ব্রুনাই আদালত ব্যাপক শুনানীর পর চার প্রবাসীদের বিরুদ্ধে দায়েরকৃত ডাকাতি মামলার কোনো প্রমাণাদি না পাওয়ায় গ্রেফতারকৃত চার বাংলাদেশীকে বেকসুর খালাস দেয়।আজ মঙ্গলবার জেল থেকে তাদের মুক্তি পাওয়ার কথা রয়েছে। উল্লেখ্য, কুমিল্লার প্রতারক নবীর হোসেন বাংলাদেশ হাই কমিশনের সত্যায়ন ছাড়াই কথিত কোম্পানী খুলেছে। সে তার নিকট আত্মীয় সাইদুল ইসলামের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা নিয়ে ব্রুনাই নিয়ে চার মাসের বেতন ভাতা পরিশোধ করেনি। ২০১৮ সনের ৭ নভেম্বর বাংলাদেশ হাই কমিশনে এ ব্যাপারে সাইদুল ইসলাম লিখিত অভিযোগ দিয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • Saidul khan ২১ মার্চ, ২০১৯, ১০:৩৪ পিএম says : 0
    আমার পক্ষ থেকে বাংলাদেশ হাই কমিশনার কে ধন্যবাদ৷ আশা করি নবীর মতন সব দলকে আপনারা ধরিয়ে দিতে সক্ষম হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ