Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

নেদারল্যান্ডসে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ১০:২৯ এএম

নেদারল্যান্ডসের মধ্যাঞ্চলের ইউট্রেক্ট শহরে একটি ট্রামে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন আরও প্রায় ৫ জন।

সোমবার (১৮ মার্চ) স্থানীয় সময় সকাল পৌনে ১১টা নাগাদ ২৪ অক্টোবরপ্লেন জংশনের কাছে এ হামলা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লোকজনকে ঘরে থাকার অনুরোধ করেছে পুলিশ। পাশাপাশি ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শও দেয়া হয়েছে।

ঘটনার পর থেকেই ইউট্রেক্ট শহরে নিরাপত্তা অভিযান অব্যাহত রেখেছে নিরাপত্তা বাহিনী।

এদিকে ঘটনার কয়েক ঘণ্টা পরই এক সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। গোকম্যান তানিস (৩৭) নামে আটক ওইব্যক্তিকে ঘটনার মূলহোতা হিসেবে আখ্যায়িত করা হয়েছে। এ ঘটনায় অন্য আরেক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে তার পরিচয় এখনও পাওয়া যায়নি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত ১৫ মার্চ জুমার নামাজের পর এক শ্বেতাঙ্গ উগ্রবাদীর বর্বরোচিত হামলায় ৫০ জনের প্রাণহানি ঘটে। এরই পরিপ্রেক্ষিতে বিশ্বজুড়ে বিশেষ করে ইউরোপে কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে। এরমধ্যেই নেদারল্যান্ডসে ঘটনাটি ঘটলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী হামলা


আরও
আরও পড়ুন