Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।

ব্রাশফায়ারে আহতদের দেখে সিইসি বললেন ‘পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৩:৩৩ পিএম

ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে সাতজন নিহত আর ২৫জন আহত হওয়ার পরও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বললেন, পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে। চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে রাঙ্গামাটি বাঘাইছড়িতে ব্রাশফায়ারে আহতদের দেখতে এসে তিনি এ দাবি করেন।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সিইসি সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন। এসময় তিনি আহতদের অবস্থা দেখেন। আহতদের কয়েকজনের সঙ্গে তিনি কথাও বলেন।
পাহাড়ের নির্বাচনের বিষয়ে সিইসি সাংবাদিকদের বলেন, কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।
রাঙ্গামাটির বাঘাইছড়িতে ভোটগ্রহণ শেষে ফেরার পথে ব্রাশফায়ারে ৭ জন নিহতের বিষয়ে তিনি বলেন, এটি খুবই দু:খজনক যে, যারা নির্বাচনে দায়িত্ব পালন করেছেন, তাদের উপর রাতের অন্ধকারে হামলা করা হল। এর সঙ্গে যারা জড়িত তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে।
সোমবার সন্ধ্যায় বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ফেরার পথে নির্বাচনকর্মীদের উপর সশস্ত্র হামলা চালায় সন্ত্রাসীরা। এতে ছয়জন নিহত হন এবং বেশ কয়েকজন আহত হন।
আহতদের মধ্যে ১১ জনকে রাতে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।
চিকিৎসাধীন বাকি ১০ জনের মধ্যে তিনজনের অস্ত্রোপচার হয়েছে বলে জানিয়েছেন ২৪ পদাতিক ডিভিশনের অধিনায়ক মেজর জেনারেল এস এম মতিউর রহমান। এছাড়া, আহত আরও ৪ জনকে হেলিকপ্টারে করে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।



 

Show all comments
  • MAHMUD ১৯ মার্চ, ২০১৯, ৬:০৫ পিএম says : 0
    No required to any comments and that is disgracefully.
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৯ মার্চ, ২০১৯, ৫:০১ পিএম says : 0
    What a shameful words from EC"it's looks like big joke.....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ