Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

শহিদ-কারিনার পক্ষে শাহরুখ, বিপাকে সেন্সর বোর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৫:১৩ পিএম

বলিউড সুপারস্টার শাহরুখ খান যিনি পরিচিত ইন্ড্রাস্ট্রির কিং হিসেবে। কিং বলেই হয়তো দায়িত্ববোধটা অন্য সবার থেকে একটু আলাদা। সম্প্রতি শহিদ কাপুরের নতুন চলচ্চিত্র ‘উড়তা পাঞ্জাব’র উপর অন্যায় আচরণের জন্য ভারতীয় চলচ্চিত্র সেন্সরবোর্ড (সিবিএফসি) প্রতি মৌন প্রতিবাদ জানিয়েছেন শাহরুখ। প্রতিবাদের ভাষা না থাকলেও বেশ জোরালো প্রতিবাদ করা হয়েছে বলে মনে করছেন বলিউড সংশ্লিষ্টরা।
জানা যায়, সম্প্রতি ভারতীয় সেন্সরবোর্ড আপত্তিজনক কন্টেন্ট দেখানোর অভিযোগে আটকে দেয় ‘উড়তা পাঞ্জাব’র প্রদর্শন। অনেক তর্ক বিতর্কের পর যদিও ‘উড়তা পাঞ্জাব'র ছাড়পত্র দেয়া হয়। কিন্তু চলচ্চিত্রটি মুক্তির আগেই সেন্সর ভার্সন ছড়িয়ে পড়ে অনলাইন জুড়ে। অনেকের ধারনা সেন্সরবোর্ড কর্তারাই চলচ্চিত্রটি ফাঁস করেছেন। এ নিয়ে সেন্সর বোর্ড কর্তা ব্যক্তিদের বিপক্ষে অবস্থান নিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান।
মুম্বাই জুড়ে বিষয়টি নিয়ে বইছে তুমুল বিতর্ক। তবে সে বিতর্কে বলিউড কিং মুখ না খুললেও চলচ্চিত্রটির প্রিমিয়ারে এসে জানালেন এক অভিনব প্রতিবাদ। প্রিমিয়ারের দিন একটি টি-শার্ট পরে আসেন সুপারস্টার। সেটির বুকের উপর লেখা ছিলো ‘আর্ট ইজ এ ডার্টি জব, বাট সামবডিস গট টু ডু ইট!’ গণমাধ্যমকর্মীরা প্রশ্ন করলে মুখে কোনো কথা না বললেও শাহরুখ নিজের টি-শার্টটির দিকেই ইঙ্গিত করেন।

উল্লেখ্য, ভিত্তিহীন যুক্তিতে ‘উড়তা পাঞ্জাব’র ছাড়পত্র দিতে দেরি করায় ব্যাপক সমালোচনা হচ্ছে ভারতীয় সেন্সরবোর্ডের বিরুদ্ধে। চলচ্চিত্রটি দিয়ে দীর্ঘদিন পর একসাথে পর্দায় দেখা মিলবে শহিদ কাপুর ও কারিনা কাপুরের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন