Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

এমপি তুহিনের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘন করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তারের অভিযোগ

নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৭:০০ পিএম

ময়মনসিংহে নান্দাইল উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্গন করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে রির্টানিং কর্মকর্তার কাছে এ সংক্রান্ত লিখিত অভিযোগ দায়ের করেছেন নৌকা প্রতিকের প্রার্থী আ: মালেক চৌধুরী।
অভিযোগে তিনি বলেন, ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন আচরণ বিধি লঙ্গন করছেন। তিনি বিদ্রোহী প্রার্থী হাসান মাহমুদ জুয়েলের আনারস প্রতিকের পক্ষে প্রকাশ্য অবস্থান নিয়ে সভা-সমাবেশ করে ভোট প্রার্থনা করছেন। উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে গিয়ে তিনি আনারস প্রতিকে ভোট দিতে চাপ প্রয়োগ করছেন। এমনকি তাঁর পছন্দের প্রার্থীকে ভোট না দিলে দশ টাকা কেজির চাল প্রাপ্ত সুবিধাভোগীদের কার্ড বাতিল করার হুমকি দিচ্ছেন এমপি তুহিন। এছাড়াও সাধারন ভোটারদেরকে আনারস প্রতিকে ভোট না দিলে মামলায় ফাসিয়ে দেওয়ারও হুমকি দিচ্ছেন এমপির নিজস্ব বাহিনীর ক্যাডাররা।
আওয়ামী লীগ নেতা আ: মালেক চৌধুরী আরো জানান, এমপি তুহিনের এ ধরনের নেতিবাচক কর্মকান্ডে দলীয় নেতা-কর্মী ও সাধারন ভোটাররা ভীত সন্ত্রস্থ। তাঁর এ ধরনের আগ্রাসী কর্মকার্ন্ডের কারনে আমার নির্বাচন পরিচালনা কাজ দূরহ হয়ে পড়েছে। এ অবস্থায় সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচনকে এমপির প্রভাব মুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।
এবিষয়ে সংশ্লিষ্ট সহকারী রির্টানিং কর্মকর্তা ও নান্দাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুল হক বলেন, অভিযোগ শুনেছি। এমপি সাহেবের সাথে মোবাইলে কথা হয়েছে। তিনি বলেছেন আর নির্বাচনী মাঠে থাকবেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ