Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

সিটি ব্যাংক চালু করল ‘সিটি আলো’

নারীদের জন্য বিশেষায়িত ব্যাংকসেবা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৯, ৭:০৫ পিএম

সিটি ব্যাংক নারীদের জন্য বিশেষায়িত ব্যাংক সেবা ‘সিটি আলো’ চালু করেছে। নতুন এই সেবায় নারীরা সহজেই সব ধরনের আর্থিক সুবিধা পাবেন, পাশাপাশি মিলবে বাড়তি কিছু সুযোগও। শুরুতে গুলশানের শান্তা স্কাইমার্কে ফ্ল্যাগশীপ শাখার সাথে সাথে দেশজুড়ে ছড়িয়ে থাকা সিটি ব্যাংকের ৩২টি শাখার মাধ্যমে ‘সিটি আলো’ সেবা দেওয়া হবে। আর ২০২০ সালের মধ্যে দেশের সব শাখায় মিলবে বিশেষ এ সেবা। সম্প্রতি সিটি ব্যাংক এ সেবা চালু করে।

চার ধরনের গ্রাহক-নারী উদ্যোক্তা, বেতনভুক্ত নারী, গৃহবধূ ও পেশাজীবী নারীরা সিটি আলোয় নানান সেবা গ্রহণ করতে পারবেন। সিটি আলোর সব সেবা বিনামূল্যে বিমাকৃত এবং সাথে থাকবে একটি হেলথ কার্ড, যার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালের চিকিৎসাসেবায় বিশেষ ছাড় পাওয়া যাবে। সিটি আলোতে গ্রাহকরা সহজ শর্তে গোলবেইজড্ ডিপিএস অ্যাকাউন্ট করতে পারবেন। তারা স্বল্পসুদে ও নামমাত্র প্রসেসিং ফির মাধ্যমে নিতে পারবেন পারসোনাল লোন, অটো লোন, মোটরসাইকেল লোন, হোম লোন অথবা এসএমই লোন। মোটরসাইকেল লোনের সাথে ফ্রি ড্রাইভিং ট্রেনিংয়ের সুবিধাও থাকবে।

এছাড়া নারী উদ্যোক্তাদের আর্থিক বিষয়ে প্রশিক্ষণ দিতে সিটি ব্যাংক চালু করেছে ‘সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম’। এই উদ্যোগের সঙ্গে সহযোগী হিসেবে রয়েছে নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ও ইন্টারন্যানশনাল ফিনান্সিয়াল করপোরেশন (আইএফসি)। বিশেষ সেবা চালুর পাশাপাশি নারী গ্রাহকদের জন্য সিটি ব্যাংক চালু করেছে িি.িপরঃুধষড়.পড়স নামের বিশেষ ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকেরা বিভিন্ন সেবাদাতা প্রতিষ্ঠান, নারী উদ্যোক্তা ও বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

নারীদের বিশেষায়িত ব্যাংকসেবা সিটি আলোর উদ্বোধন করা হয় গুলশান এভিনিউর শান্তা স্কাইমার্কে ফ্ল্যাগশীপ শাখায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, পরিচালক তাবাসসুম কায়সার, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতিআরা সাফিয়া চৌধুরী ও রোকিয়া আফজাল রহমান, বিশ্বব্যাংক গোষ্ঠীর প্রতিষ্ঠান আইএফসি বাংলাদেশ প্রধান ওয়েন্ডি ওয়ার্নারসহ সিটি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


১অঃঃধপযবফ ওসধমবং

জবঢ়ষু জবঢ়ষু অষষ ঋড়ৎধিৎফ



 

Show all comments
  • Kaji Abul Kalam ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩২ পিএম says : 0
    সিটি ব্যাংক মোবাইল ব্যাংকি। আছে কি না?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন