Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

ফেনীতে সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে নারী নির্যাতন মামলার বাদী

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

জোর করে মাইক্রোবাসে তুলে অজ্ঞাতে নিয়ে আটকে রেখে বিয়ে, অতপর নির্যাতনে অতিষ্ঠ হয়ে তরুণী পালিয়ে এসে থানায় অপহরণ ও নির্যাতন মামলা দিলে বর্তমানে এলাকার চিহ্নিত সন্ত্রাসী আসামীদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছে ফেনীর একটি পরিবার। এ বিষয়ে বলতে গিয়ে নির্যাতিতা রুমানা আক্তার উর্মি ও তার খালা শাহেনা আক্তারসহ পুরো পরিবার সন্ত্রাসীদের হুমকিতে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। আসামীরা একাধিকবার জেল খাটার পরও আদালত থেকে জামিনে মুক্ত হয়ে আবারো নির্যাতিতার পরিবারের উপর হামলা চালায়। শাহেনা জানান, ২০১৭ সালের ১০ জুলাই তার ভাগ্নি রুমানা আক্তার উর্মিকে অপহরণ করে অজ্ঞাতে নিয়ে যায় খোরশেদ আলমের ভাগিনা সাইফুল ইসলাম। পরে ২০ জুলাই তাকে জোরপূর্বক বিয়ে করে। একপর্যায়ে রুমানা অজ্ঞাত স্থান থেকে পালিয়ে আসার পর প্রতিপক্ষ শাহেনাদের বাড়িতে হামলা চালায়। বাড়ি-ঘরে হামলা ও ভাঙচুরের ঘটনায় শাহেনা বাদী হয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
এদিকে সাইফুল ও তার স্বজনদের অত্যাচার ও নির্যাতনের বর্ণনা দিয়ে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা নং ৫৩/১৮ দায়ের করেন রুমানা। এদিকে শাহেনা ও তার ভাগ্নি রুমানাকে ফেসবুকে অশালীন মন্তব্য করায় পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(২)(৩) ধারা মোতাবেক প্রতিপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এছাড়া রুমানার কাবিনশর্ত আদায়েও বর্তমানে আদালতে মামলা চলমান রয়েছে। আসামীরা একাধিকবার কারাবরণ করার পরও বর্তমানে জামিনে থেকে শাহেনা ও তার পরিবারকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এ বিষয়ে আইনি প্রতিকার চেয়ে শাহেনা ও তার পরিবার ফেনী সদর আসনের এমপি নিজাম উদ্দীন হাজারী, পৌর মেয়র হাজী আলাউদ্দীন, ফেনী পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার ও ফেনী মডেল থানার ওসি আবুল কালাম আজাদের কাছে সহযোগিতা প্রার্থনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ