Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কার্ড জালিয়াতি করে টাকা উত্তোলন রাজধানীতে চীনা নাগরিক আটক

প্রকাশের সময় : ১৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কার্ড জালিয়াতি করে এলিফ্যান্ট রোডের প্রাইম ব্যাংকের একটি এটিএম বুথ থেকে গতকাল বুধবার টাকা উত্তোলনকালে এক চীনা নাগরিককে আটক করেছে র‌্যাব। আটক হওয়া চীনা নাগরিকের নাম হুয়াং হো (৩৭)।
পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মো. জসিম উদ্দিন বলেন, গতকাল সকালে হুয়াং হো প্রাইম ব্যাংকের এলিফ্যান্ট রোডের একটি এটিএম বুথ থেকে টাকা তোলেন। তার গতিবিধি দেখে বুথের নিরাপত্তাকর্মীর সন্দেহ হয়। তাকে আটকে রাখেন নিরাপত্তাকর্মী। এ সময় নিরাপত্তাকর্মীকে ঘুষ দিয়ে তিনি ছাড়া পাওয়ার চেষ্টা করেন। পরে নিরাপত্তাকর্মী বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষকে জানান। কর্তৃপক্ষ র‌্যাবকে খবর দিলে তাকে আটক করা হয়। প্রাইম ব্যাংকের একজন কর্মকর্তা জানিয়েছেন, আটক ব্যক্তি তিন দফায় মোট ৬৬ হাজার টাকা উত্তোলন করেছে। র‌্যাব হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ চলছে।
র‌্যাব জানায়, ওই চীনা নাগরিক ৩টি কার্ড ব্যবহার করে ওই টাকা উত্তোলন করে। এর মধ্যে একটি কার্ড ফেলে দিয়েছে। দুটি তারা জব্দ করেছে। র‌্যাব আরও জানায়, চীনা ওই নাগরিকের কাছ থেকে উদ্ধার হওয়া কার্ডগুলো প্রাইম ব্যাংকের নয়। আটক ব্যক্তি দু’টি ইন্টারন্যাশনাল ব্যাংকের কার্ড দিয়ে ১১ বার টাকা উত্তোলনের চেষ্টা করেন। এ সময় তিনি ৬৬ হাজার টাকা উত্তোলন করেন। বুথে কর্তব্যরত নিরাপত্তাকর্মীর এতে সন্দেহ হলে তিনি ব্যাংক কর্তৃপক্ষকে জানান। পরে খবর পেয়ে র‌্যাব-২-এর সদস্যরা তাকে আটক করেন। উদ্ধারকৃত কার্ড দু’টির মধ্যে একটি কার্ড যুক্তরাষ্ট্রের একটি ব্যাংকের। অপর কার্ডটি কোন ব্যাংকের তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্ড জালিয়াতি করে টাকা উত্তোলন রাজধানীতে চীনা নাগরিক আটক
আরও পড়ুন