Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার

১৮ জেলের জেলজরিমানা

লক্ষীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

লক্ষীপুরের মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারের দায়ে ৪ জেলেকে কারাদন্ড ও ১৪ জেলেকে জরিমানা করা হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১১টায় সদর উপজেলা মজুচৌধুরীহাট ঘাটে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ রায় দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফা। আটকৃতরা ভোলা ও লক্ষীপুরের কমলনগরের বাসিন্দা। একই সাথে অপ্রাপ্ত বয়স হওয়ায় মুচলেকা নিয়ে আরো ১৯ শিশু জেলেকে ছেড়ে দেয়া হয়।
এর আগে দুপুর ১২ থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত নদীতে অভিযান চালিয়ে এসব জেলেকে আটক করে কোষ্টগার্ড, মৎস বিভাগ ও নৌ পুলিশ। এসময় জব্দ করা হয় ইঞ্জিন চালিত ছয়টি নৌকা ও ৩০ হাজার মিটার কারেন্ট জাল।
পরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা মোস্তফা নেতৃত্বে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
এসময় তিনি জানান, আইন অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে কোস্টগার্ড মৎস বিভাগ ও নৌ পুলিশের যৌথ অভিযান ১৮ জেলেকে আটক করা হয়েছে। ৪ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড বাকি ১৪ জনকে ৩ হাজার করে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। আগামীতেও আইন অমান্যকারীদের বিরুদ্ধে এ অভিযান ও জেল জরিমান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন