Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পাহাড়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে : সিইসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ভোট শেষে ফেরার পথে ব্রাশফায়ারে সাতজন নিহত আর ২৫ জন আহত হওয়ার পরও প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বললেন, পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের একথা বলেন তিনি। তার আগে তিনি চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে রাঙ্গামাটি বাঘাইছড়িতে ব্রাশফায়ারে আহতদের দেখতে যান।
পাহাড়ের নির্বাচনের বিষয়ে সিইসি সাংবাদিকদের বলেন, কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। সেখানে নির্বাচন সুষ্ঠু হয়েছে। রাঙ্গামাটির বাঘাইছড়িতে ভোটগ্রহণ শেষে ফেরার পথে ব্রাশফায়ারে ৭ জন নিহতের বিষয়ে তিনি বলেন, এটি খুবই দু:খজনক যে, যারা নির্বাচনে দায়িত্ব পালন করেছেন, তাদের ওপর রাতের অন্ধকারে হামলা করা হল। এর সঙ্গে যারা জড়িত তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। এ ঘটনা পরিকল্পিত বলেও মন্তব্য করেন তিনি।
সিইসি বলেন, ঘটনার সঙ্গে জড়িত এবং কেন ঘটনা ঘটলো সে বিষয়ে এখনো জানা যায়নি। নিরাপত্তায় গাফিলতি ছিল না। দুষ্কৃতকারীরা সুযোগ বুঝে এ হামলা চালিয়েছে। পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থাকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন