Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ইমরান খানের অভিনন্দনে সিক্ত আগানিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

দেহরাদুনে গতপরশু ইতিহাস গড়েছে আফগানিস্তান। নিজেদের মাত্র দ্বিতীয় টেস্টে প্রথম জয় তো বিশেষ কিছুই। আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের প্রথম জয়ের স্বাদ পেয়ে গেল আফগানরা। এমন ঐতিহাসিক অর্জনের পর ক্রিকেট দুনিয়া অভিনন্দন বার্তা পাঠাচ্ছে দলটির উদ্দেশ্যে। ক্রিকেট থেকে দূরে সরে গেলেও আফগানিস্তানের এমন অর্জনে নিজের ক্রিকেটার সত্তা জেগে উঠেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। ঐতিহাসিক এমন দিনে অভিনন্দন জানাতে ভুলেন নি পাকিস্তানের এই কিংবদন্তি।

নয় মাস আগেই টেস্ট খেলার প্রথম স্বাদ পেয়েছে আফগানিস্তান। ভারতের বিপক্ষে সে স্বাদটা খুব একটা মধুর মনে হয়নি তাদের। আফগানদের দুর্দান্ত স্পিন আক্রমণকে ভোঁতা বানাতে একদম অসুবিধা হয়নি ভারতীয় ব্যাটসম্যানদের। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে আর সে ভুল হয়নি। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে তৃতীয় দিনেই জেতার আশা জাগিয়েছিল দলটি। শেষ পর্যন্ত চতুর্থ দিনে গড়ালেও প্রথম টেস্ট জেতার স্বাদ পেতে কাল আর বেশি দেরি করেনি আফগানিস্তান। পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান টুইটারে অভিনন্দন জানিয়েছেন আফগানিস্তানকে, ‘টেস্ট ক্রিকেটে প্রথম জয় পাওয়ায় আফগানিস্তান দলকে অভিনন্দন। আন্তর্জাতিক ক্রিকেটে এত কম সময়ে দুর্দান্ত সাফল্য পাচ্ছে আফগান ক্রিকেটাররা।’ এ বার্তা যেন সবার কাছে পৌঁছে যায় সেটা নিশ্চিত করতে উর্দু ও পশতুতেও এ বার্তা দিয়েছেন ইমরান।

দেশের প্রথম টেস্ট জয়ী দলের অধিনায়ক হতে পেরে গর্বিত আসগর আফগান, ‘আফগানিস্তানের জন্য, আমাদের দলের জন্য, দেশের মানুষের জন্য এটি একটি ঐতিহাসিক দিন। বেশ কিছুদিন ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছি। যেটি আমাদের টেস্ট খেলার ধৈর্য তৈরী করেছে। সুযোগ পেলে দিন দিন আরো ভালো কিছু উপহার দিতে পারবো।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন