Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন উইলস লিটল ফ্লাওয়ার

প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ঢাকা মেট্রো অঞ্চলের শিরোপা পুনরুদ্ধার করেছে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ। মঙ্গলবার ফাইনালে আহমেদবাগ আদর্শ হাই স্কুলকে তারা ৮ উইকেটে হারিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল মাঠে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫৭ রানে গুটিয়ে যায় আহমেদবাগ আদর্শ হাই স্কুল। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করে ইমন খান আর লাবিব আহমেদের ব্যাট থেকে আসে ১১ রান। আর কেউ ২ অঙ্কের স্কোর পায়নি। উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পক্ষে জয়তু বড়ুয়া তুলে নেয় ৩ উইকেট। হৃদয় আর আফনানের শিকার ছিল ২টি করে উইকেট।

৫৮ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে আহমেদবাগ আদর্শ হাই স্কুলের বাঁ-হাতি পেসার নাহিদ মিয়ার তোপের মুখে পড়ে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ। দলীয় ১০ রানে মাইনুদ্দিন হাসান ও রুবাইয়াত রিদওয়ানকে তুলে নেয় নাহিদ। তবে, টেস্ট দলের সাদমান ইসলাম অনিকের ছোট ভাই আফনান ইসলামের ব্যাটে জয় পেতে সমস্যা হয়নি সাবেক জাতীয় চ্যাম্পিয়নদের। ৩৬ রানের হার না মানা ইনিংসের সঙ্গে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছে আফনান ইসলাম আর ২২ রানে অপরাজিত ছিলো শামস শাহাদাত।

ফাইনাল শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র গেম ডেভেলপমেন্ট কমিটির সিনিয়র ম্যানেজার আবু এনাম মোহাম্মদ কাউসার। এ সময় বিসিবি ও প্রাইম ব্যাংক লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পাশাপাশি ৭ বিভাগীয় চ্যাম্পিয়নের অংশগ্রহণে এরপর হবে শিরোপার চূড়ান্ত লড়াই ‘জাতীয় চ্যাম্পিয়নশিপ’। এবারকার প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে সারাদেশের ৫৮২ স্কুলের প্রায় ১১ হাজার ক্ষুদে ক্রিকেটার অংশ নেয়। এরই মধ্যে শেষ হয়েছে জেলা চ্যাম্পিয়নশিপ, এখন দেশের ৭ ভেন্যুতে চলছে বিভাগীয় চ্যাম্পিয়নশিপের লড়াই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে ২০১৫ সাল থেকে জাতীয় স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ