Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

পাঁচবিবিতে শিশু হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:২৭ পিএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধুরইল গ্রামে আব্দুর রহমান নামে ষষ্ঠ শ্রেণীর এক স্কুল শিক্ষার্থীকে গলা কেটে হত্যার ঘটনায় আসামীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছে স্থানীয়রা। গত সোমবার দুপুরে ঘন্টাব্যাপী পাঁচবিবি গোবিন্দগঞ্জ সড়কের ফিসকার ঘাট থেকে কুসুম্বা ইউনিয়ন পরিষদ ভবন পর্যন্ত দেড় কিলোমিটার এলাকা জুড়ে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে ধূরইল মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন কুসুম্বা ইউপি চেয়ারম্যান মুক্তার হোসেন মন্ডল. ইউপি সদস্য অহিদুজ্জামান চৌধুরী, ধুরইল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেন চৌধুরী,সহকারী প্রধান শিক্ষক: রফিকুল ইসলাম লিটন,ধুরইল দাখিল মাদ্রাসার সহ:সুপার তছির উদ্দিন, নিহত আব্দুর রহমানের মেঝ ভাই আব্দুল মুমিন প্রমুখ।

সমাবেশে কুসুম্বা ইউপি চেয়ারম্যান মুক্তার হোসেন মন্ডল বলেন, শিশু শিক্ষার্থী হত্যার ঘটনায় ৩ দিনেও কোন আসামী গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আগামী ৭ দিনের মধ্যে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন কিংবা আসামী গ্রেপ্তার করা না হলে এলাকাবাসী রাজপথে নামতে বাধ্য হবেন বলে স্থানীয় পুলিশ প্রশাসনকে হুশিয়ারী দেন।

প্রধান শিক্ষক সোহরাব হোসেন চৌধুরী বলেন, ছেলেটি অত্যন্ত ভদ্র ছিল। সে প্রতিটা শিক্ষককে যথেষ্ট সম্মান করতো। তাকে হারানোর ব্যথা আমাদের কাছে অসহনীয়। মৃত্যুতো একটা চূড়ান্ত ফয়সালা । আমরা চেষ্টা করেও তাকে ফিরাতে পারবো না। কিন্তু এই ধরনের মৃত্যু কখনই কাম্য নয়। আমরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নিহত আব্দুর রহমানের মেঝ ভাই আব্দুল মুমিন বলেন, তাকে এভাবে হত্যা করার কোনো কারণ আমরা খুঁজে পাচ্ছি না। আমরা বাকরুদ্ধ। আমরা আমাদের বলার ভাষা হারিয়ে ফেলেছি। স্থানীয় প্রশাসনকে বলতে চাই, আসামীদের খুঁজে বের করার দায়িত্ব আপনাদের। অনতিবিলম্বে এই খুনীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক। আমরা তাদের ফাঁসী চাই।

মানববন্ধনে কুসুম্বা ইউনিয়নের ধুরইল উচ্চবিদ্যালয়, ধুরইল দাখিল মাদ্রাসা, ধুরইল আইডিয়াল কিন্ডার গার্ডেনসহ ১০টি প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন। উল্লেখ্য গত ১৫ মার্চ শুক্রবার রাত ১০টার দিকে হরেন্দা বাজারের একটি পরিত্যক্ত স্কুল ভবনে ধুরইল গ্রামের বাসিন্দা রেজাউল করিমের ৬ষ্ট শ্রেণীতে পড়–য়া শিশু আব্দুর রহমানের গলা কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বাবা বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন