Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ২:১৩ পিএম

সিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হয়েছে। এখন হতে ৩ ঘন্টার মধ্যেই জ্ঞান ফিরতে পারে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে আওয়ামী লীগ নেতা ইস্কান্দার মির্জা শামীম বুধবার এ তথ্য জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার সকালে সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী জানান, বুধবার স্থানীয় সময় সকাল ১০টায় মাউন্ট এলিজাবেথ হাসপাতালের ডা. কোহ সিয়াম সুন ফিলিপের নেতৃত্বে মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ ভোরে হৃদরোগে আক্রান্ত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন ৪ মার্চ ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি এসে তাকে দ্রুত সিঙ্গাপুর নেয়ার পরামর্শ দেন। ওইদিনই এয়ার অ্যাম্বুলেন্সে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রথমে তাকে আইসিইউতে রাখা হয়।



 

Show all comments
  • ম নাছির উদ্দীন শাহ ২০ মার্চ, ২০১৯, ১১:২০ পিএম says : 0
    বিছমিল্লাহির রহমানের রাহিম। লা ইলাহা হা হালিমুন হাকিম। লা ইলাহা হা রাব্বুল আরশিল আজিম। লা ইলাহা হা রাব্বুস সামা ওয়াতি ওয়াল আরদি ওয়া রাব্বূল আরশীল করিম। আপনার দরবারে লক্ষ কোটি শোকরিয়া। জনাব কাদের সাহেব কে আপনী হেফাজত করুন। শারিরীক সুস্হতা দান করুন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন