Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া থেকে তিস্তা অভিমুখে বাসদের রোড মার্চ সমাবেশ

বাংলাদেশের মানুষের সাথে প্রতারণা করছে ভারত

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ২:২৬ পিএম

তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় ও উত্তরাঞ্চলকে মরু করণের হাত থেকে রক্ষার দাবিতে বগুড়া থেকে বাসদের তিস্তা অভিমুখে রোড মার্চ রওয়ানা হয়ে গেছে । বুধবার দুপুর দেড়টায় বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথা থেকে বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান , কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ , জেলা বাসদের আহ্বায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টুর নেতৃত্বে মিছিলটি রওয়া হয়ে যায় ।

মিছিলের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বাসদ নেতৃবৃন্দ বলেন ,১২শ’ নদীর বাংলাদেশ আজ ভারতের পানি আগ্রাসন ও সরকারের ভুল পানি নীতির কারনে দেশ মরুভুমিতে পরিণত হতে চলেছে । তারা বলেন , বাংলাদেশের ৪র্থ বৃহত্তম নদী তিস্তা বারতের আগ্রাসনের শিকার । বাঁধ , ব্যারেজ , পানি বিদ্যুৎ প্রকল্প স্থাপন করে তিস্তার সব পানি উজানে প্রত্যাহার করে নেওয়ায় নদীটি আজ মৃত প্রায় । ককনো কেন্দ্র কখনো রাজ্যের দোহাই দিয়ে ভারত বাংলাদেশের মানুষের সাথে প্রতারণা করে চলেছে । তার প্রতিবাদেই এই রোড মার্চ ।

সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও বক্তব্য রাখেন ,বাসদ নওঘাঁ জেলা শাখার সমন্বয়ক কমরেড জয়নাল আবেদীন মুকুল , সিরাজগঞ্জ জেলা আহ্বায়ক নব কুমার কর্মকার , বগুড়া জেলা বাসদের সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল ,নাটোর জেলা বাসদের নেতা দেবাশীষ রায় ,রাজশাহী জেলা বাসদের আহ্বায়ক আলফাজ হোসেন যুবরাজ , সহ স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে শহীদুল ইসলাম , দীলরুবা নুরী , শ্যামল বর্মন , রাধা রানী বর্মন প্রমুখ ।

তিস্তামুখি এই রোডমার্চ বগুড়ার মহাস্থান গড় , মোকামতলা , গাইবান্ধার , গোবিন্দগঞ্জ , পলাশবাড়ী , রংপুরের পীরগঞ্জ ,শঠিবাড়ী, মিঠাপুকুরে সমাবেশ করে রংপুরে রাত্রী যাপন করবে । ২১ মার্চ সকাল ১০ টায় রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে মিটিং এর পর পাগলাপীর , জলঢাকা, চাপানীহাটে পথ সভা শেষ করে তিস্তা ব্যারেজ সংলগ্ন সাধু বাজারে গিয়ে মুল সমাবেশে মিলিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসদ

২৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ