Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬, ১২ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

ক্রাইস্টচার্চের পর এবার নরওয়ের স্কুলে হামলা, আহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৩:২০ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ হামলার রেশ কাটতে না কাটতেই এবার উত্তর ইউরোপের দেশ নরওয়ের রাজধানী অসলোর একটি স্কুলে ছুরিকাঘাতের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষকসহ অন্তত চারজন আহত হয়েছেন। এতে সন্দেহভাজন হামলাকারী হিসেবে স্কুলের এক শিক্ষার্থীকে পুলিশ ইতোমধ্যে আটক করতে সক্ষম হয়েছে। খবর এএফপি।
প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে আটটায় রাজধানী অসলোর পূর্বে অবস্থিত ব্রিনসেং স্কুলে এ হামলার ঘটনা ঘটে। তখন হামলাকারী স্কুলের রান্নাঘর থেকে ছুরি ও চাঙ্গাল দিয়ে শিক্ষকসহ স্কুলের কর্মকর্তাদের ওপর হামলা চালায়। পরে খবর পেয়ে পুলিশ এসে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।
হামলার সত্যতা নিশ্চিত করে শহর পুলিশের এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘ছুরি হামলার ঘটনায় হামলাকারী হিসেবে এক শিক্ষার্থীকে এখন পর্যন্ত আটক করা হয়েছে। তবে সেই শিক্ষার্থী কেন এই হামলাটি চালিয়েছে সে বিষয়ে আমরা এখনো কোনো তথ্য জানতে পারিনি।’
হামলাকারীর বর্ণনা দিয়ে পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, ‘এ সময় যাকে আটক করা হয়েছে তার বয়স খুবই কম। তবে সে ঠিক কোন শ্রেণিতে পড়ে তা আমরা এখন বলতে চাচ্ছি না। তাকে স্কুলের ভেতর থেকেই আটক করা হয়েছে। ছুরি দিয়ে চালানো এই হামলায় এখন পর্যন্ত কোনো শিক্ষার্থী আহত হয়নি এবং সশস্ত্র পুলিশ সদস্যরা ইতোমধ্যে স্কুলটি ঘিরে রেখেছেন। তাই যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা প্রস্তুত।’
এর আগে গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পৃথক মসজিদে বন্দুক হামলায় অর্ধশত মুসল্লি নিহত হওয়ার পর লন্ডনেও আরও এক হামলার খবর পাওয়া যায়। তাছাড়া অস্ট্রেলিয়ার একটি মসজিদে গাড়ি হামলার চেষ্টা করে দুর্বৃত্তরা। একইসঙ্গে সোমবার নেদারল্যান্ডসের ইউট্রেখট শহরে ট্রামের ভেতর সন্ত্রাসীদের করা বন্দুক হামলায় তিনজন নিহত ও নয়জন আহতের খবর পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরওয়ে


আরও
আরও পড়ুন