Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সহোদর হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৩:৪১ পিএম | আপডেট : ৬:১৩ পিএম, ২০ মার্চ, ২০১৯

ময়মনসিংহের তারাকান্দার কোদালধর এলাকার সহোদর দুই কৃষক হত্যা মামলায় চারজনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মো: এহসানুল হক এ আদেশ দেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- একই এলাকার রামচন্দ্রপুরের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫৫), লিয়াকত আলীর ছেলে আনোয়ার হোসেন (৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী (৬২) ।
২২ জন আসামির মাঝে ৪ জনের মৃত্যুদন্ডাদেশ ও প্রত্যেকে ২০ হাজার টাকা জরিমানা, বাকি ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ১৫ জনকে বেকসুর খালাসের আদেশ দেয় এ আদালত।
মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে ২০০১ সালের ৪ আগস্ট দুপুরে ধারালো রাম দা ও বল্লমের আঘাতে আসামীরা মৃত হাফিজ উদ্দিনের দুই ছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে হত্যা করে পালিয়ে যায়। পরে ৪ আগস্ট নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নামে মামলা করেন। কয়েকদিন পর বিভিন্ন জায়গা থেকে ২২ জন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৫ জন সাক্ষীর সাক্ষ্য ও যুক্তিতর্ক শুনে বিচারক এ আদেশ দেন।
মামলায় রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট শেখ আবুল হাসেম, বাদীপক্ষে অ্যাডভোকেট আব্দুর গফুর, বিশ্বনাথ পাল ও আসামী পক্ষে অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলা পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলায় মৃত্যুদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ