Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

তৃতীয় সমুদ্র বন্দর পায়রায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৩৫০ পরিবারের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

কলাপাড়া(পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৪:২৭ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় তৃতীয় সমুদ্র বন্দর পায়রায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। পায়রা বন্দর কর্তৃপক্ষ আয়োজনে ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র- র্ডপ এর সহযোগিতায় আজ বুধবার সকালে পায়রা বন্দর ওয়্যারহাউস’র সভা কক্ষে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের যোগ্যতানুয়ায়ী ৩৫ টি ট্রেডে প্রশিক্ষণের অংশ হিসাবে তৃতীয় পর্যায়ে এ প্রশিক্ষণে কার্যক্রম প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী। 

উপসচিব ও যুগ্ন পরিচালক (এস্টেট) পায়রা বন্দর কর্তৃপক্ষ খন্দকার নূরুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) অনুপ কুমার দাস, পরিচালক (অর্থ ও প্রশাসন) র্ডপ এর হায়দার আলী খান, কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মেজবাহ উদ্দিন মাননু,অলহাজ্ব ইসমাইল তালুকদার টেকনিক্যাল কলেজের অধ্যাক্ষ আবু সালেহ প্রমুখ। এসময় প্রশিক্ষন গ্রহনকারী সদস্যসহ বন্দরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডরপ’র টিম লিডার (প্রশিক্ষণ) জেবা আফরোজ।
পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চেীধুরী বলেন, বাংলাদেশেই প্রথম এই সরকার জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থ্য পরিবারনে জমির তিনগুন মূল্য পরিশোধ,আবাসন সুবিধা প্রদান করেছে। এখন ক্ষতিগ্রস্থ্য পরিবারকে প্রশিক্ষণ দিয়ে তাঁদের কর্মক্ষম করার উদ্যোগ নিয়েছে। পর্যায়ক্রমে ৪২০০ পরিবারকে ৩৫ টি টেডে এ প্রশিক্ষণ প্রদান করা হবে।
তিন মাস ব্যাপী তিন শত পঞ্চাশ জন ক্ষতিগ্রস্থদের উন্নত প্রযুক্তিতে ব্রয়লার, ককরেল,টার্কি পালন,মৎস্য চাষ ও আহরণের প্রশিক্ষণ দেয়া হবে বলে পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ