Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

দিনাজপুরে এমপিও ভুক্তির দাবীতে বেসরকারি অনার্স-মাস্টার্স শ্রেণীর শিক্ষকদের মানববন্ধন

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৪:৪৭ পিএম

সরকারী ও বেসরকারি কলেজের উচ্চ শিক্ষা অনার্স - মাষ্টার কোর্স নিয়ে কৃষি মন্ত্রী বক্তব্যের প্রতিবাদে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স ও মাস্টার্স শিক্ষক পরিষদ মানববন্ধন করেছে। আজ দুপুরে দিনাজপুর প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানব বন্ধন থেকে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে অন্তর্ভুক্ত করার মাধ্যমে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত অনার্স ও মাস্টার্স কোর্সের শিক্ষকদেরকে এমপিও প্রদানের দাবী জানানো হয়েছে।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষকরা বলেন, বেসরকারি মাদরাসা সমূহে ফাজিল শ্রেণী অনার্স, কামিল শ্রেণী মাস্টার্স সমমানের শিক্ষকগণ এমপিও ভুক্ত হতে পারেন কিন্তু বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স শ্রেণির শিক্ষকগণ জনবল কাঠামো না থাকায় এমপিওভুক্ত হতে পারছেন না যা সত্যিই বেদনাদায়ক ও কষ্টকর। অথচ প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০১৫ সালের ফেব্রুয়ারী মাসে জারিকৃত পরিপত্রে বেসরকারী অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্ত করার ব্যবস্থা নিতে শিক্ষা সচিবকে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছিল।
মানববন্ধনে কেনদ্রীয় কমিটির সভাপতি মোঃ মেহেরাব আলীসহ স্থানীয় শিক্ষকেরা অংশগ্রহন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ