Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

হুয়াওয়ের সিডস ফর দ্য ফিউচারে ১০ শিক্ষার্থী চূড়ান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৬:২৫ পিএম

হুয়াওয়ের সিডস ফর দ্য ফিউচারের বাছাই পর্ব শেষ হয়েছে। প্রতিষ্ঠানটি পঞ্চমবারের মতো বাংলাদেশে তাদের সবচেয়ে বড় সিএসআর প্রতিযোগিতা শুরু করে। এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নিতে বাংলাদেশের শীর্ষ পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে মোট ১০ জন আইসিটি মেধাবী শিক্ষার্থী চূড়ান্ত করেছে হুয়াওয়ে বাংলাদেশ।

বাছাই প্রক্রিয়ায় বাংলাদেশ থেকে এবার যে ৫টি বিশ্ববিদ্যালয় অংশ নেয় সেগুলো হলো বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)। শিক্ষার্থী বাছাই প্রক্রিয়ায় প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধান, সিনিয়র শিক্ষক এবং হুয়াওয়ের বিশেষজ্ঞ দল নিয়ে পৃথক পৃথক জাজ প্যানেল গঠন করা হয়। প্রতিযোগিতার মাধ্যমে প্রতিটি বিশ্ববিদ্যালয় থেকে দুই জন করে মোট ১০ জন শিক্ষার্থীকে বাছাই করেন প্যানেল সদস্যরা। হুয়াওয়ে আগামী এপ্রিলের ২য় সপ্তাহে বাংলাদেশের পাঁচটি বিশ্ববিদ্যালয় থেকে বাছাইকৃত এই ১০ জন শিক্ষার্থীকে চীনে অবস্থিত হুয়াওয়ের হেডকোয়ার্টারে তথ্য প্রযুক্তি বিষয়ে অভিজ্ঞতা ও প্রশিক্ষণ দিতে নিয়ে যাবে।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিইও ঝাং জেংজুন বলেন, বাংলাদেশ থেকে যে ১০ জন শিক্ষার্থীকে বাছাই করা হয়েছে তাদের মেধা দেখে আমি খুবই উল্লসিত। এ জন্য তাদের শুভেচ্ছা জানাচ্ছি। এ দেশে আইসিটি মেধাবীদের জন্য সিডস ফর দ্য ফিউচারের মতো প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। মূলত আইসিটি বিষয়ে দক্ষতা বাড়াতে, আন্তর্জাতিক প্রতিষ্ঠানে চাকরির হাতে কলমে অভিজ্ঞতা অর্জন করতে এবং চীনের ভাষা ও সংস্কৃতি সম্পর্কে প্রাথমিক ধারণা দিতেই এই মেধাবী শিক্ষার্থীদের চীনে নিয়ে যাওয়া হবে, যা তাদেরকে বিশ্বের প্রতিযোগিতামূলক চাকরিক্ষেত্রের জন্য প্রস্তুত হতে সহায়তা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ