Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

চবির সূর্যসেন হলে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৬:৪৪ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় হল প্রভোস্টকে চার ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন তারা। আজ বুধবার সকাল সাড়ে দশটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ বিক্ষোভ করেন তারা।
বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন বিভিন্ন সমস্যায় জর্জরিত মাস্টারদা সূর্যসেন হল। খাবার পানিতে পাওয়া যায় মরিচা, টয়লেট গুলো ময়লায় পরিপূর্ণ, অপরিষ্কার বেসিন, নেই বাবুর্চি, নেই পর্যাপ্ত চেয়ার টেবিল এবং নেই হল রক্ষণাবেক্ষণের পর্যাপ্ত লোকবল। এছাড়া সন্ধ্যা নামলেই বাড়ে মশার রাজত্ব। এ মশা নিধনে নেই কোন ব্যবস্থা।
শিক্ষার্থীরা আরও জানান, পাঁচ মাস ধরে হল প্রভোস্টকে সমস্যার কথা জানিয়ে আসলেও তার কোন প্রতিকার পায়নি তারা। তাই হলে তালা ঝুলাতে বাধ্য হন তারা।
এ বিষয়ে জানতে চাইলে মাস্টার দা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জামান দৈনিক ইনকিলাবকে বলেন, হলে তালা লাগানো একটা প্রতিবাদের ভাষা। তাদের দাবিগুলো যৌক্তিক। হলটা অনেক পুরনো তাই এখানে সমস্যাও অনেক বেশি। যেহেতু সমস্যা অনেক তাই এটার সমাধান দু‘একদিনে সম্ভব নয়। তবে আমরা সব সমস্যা ধীরে ধীরে সমাধানের চেষ্টা করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ