Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার সুপরিকল্পিতভাবে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ৭:৩৪ পিএম

বেগম খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজকে এরা (সরকার) এমন রাষ্ট্র, সমাজ তৈরি করেছে

যেখানে কোনো বিচার নেই, ইনসাফ নেই। কোথাও বিচার পাবেন না। বিচার বলতে সব উঠে গেছে। দুর্ভাগ্য, সর্বোচ্চ আদালত থেকে নিম্ন আদালত পর্যন্ত তথাকথিত দখলদার সরকারের নির্দেশে চলা-ফেরা করে। একই মামলায় সব আসামীদের জামিন পেলেও দেশনেত্রীর জামিন হয় না। বুধবার (২০ মার্চ) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেরাণীগঞ্জ (দক্ষিণ) বিএনপির অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার অসুস্থতার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, মঙ্গলবার আমি আদালতে বেগম খালেদা জিয়ার

সাথে দেখা করতে গিয়েছিলাম। আমি বলে বুঝাতে পারবো না- আমি এই বেগম খালেদা জিয়াকে কখনো দেখিনি। তিনি এতোটা অসুস্থ যে, উনি মাথা সোজা করে বসতে পারছিলেন না। তার সমস্ত শরীরে যন্ত্রনা-ব্যথা, তিনি কোনো কিছু খেতে পারছিলেন না এবং কিছু খেলে সেটা থাকছে না।

বর্তমান সরকার খালেদা জিয়াকে ভয় পাওয়ার কারণ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, একটিই মাত্র কারণ- বেগম খালেদা জিয়া বেঁচে থাকলে, ভাল থাকলে, সুস্থ্য থাকলে, বাইরে থাকলে তিনি গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য, মানুষের অধিকারগুলোকে ফিরিয়ে আনবার জন্য, বাংলাদেশকে সত্যিকার অর্থেই একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য নেতৃত্ব দিতেন। তার সেই নেতৃত্বকেই তারা (সরকার) ভয় পায়। তারা জানে যে, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের সেই বংশীবাদক। একবার বেরিয়ে আসলে গণতন্ত্রের যে বাঁশি তিনি বাজাবেন সমগ্র দেশের কোটি কোটি মানুষ সেই বাঁশির পেছনে ছুটে আসবে। এর মাধ্যমে আজকে যারা জোর করে, জবর-দখল করে, বেআইনিভাবে ক্ষমতা দখল করে আছে তাদের তখতে তাউস ধূলিস্যাৎ হয়ে যাবে।

সরকার দেউলিয়া হয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, আজ এটা প্রমাণিত হয়েছে যে, আপনারা (সরকার) মানুষের মধ্যে নেই। আপনারা দেউলিয়া হয়ে গেছেন। সে কারনে রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে, বন্দুক-পিস্তল দিয়ে ভয় দেখিয়ে, হাজার হাজার মিথ্যা-গায়েবী মামলা দিয়ে হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেপ্তার করে আপনাদের

ক্ষমতায় থাকতে হচ্ছে। এভাবে ক্ষমতায় কোনোদিন টিকে থাকতে পারবেন না। সময় আছে এখনো বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন যিনি গণতন্ত্রের প্রতীক। তিনি গণতন্ত্রকে রক্ষা করতে পারবেন, আপনাদেরকেও রক্ষা করতে পারবেন। অন্যথায় এদেশের মানুষ অতীতে যেভাবে উঠেছিলো, সেভাবে জেগে উঠলে আপনারা সময় পাবেন না।

 

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫ ঘন্টার এই অনশন সমাপ্তি টানেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কেরানীগঞ্জ (দক্ষিন) বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবুর পরিচালনায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, ঢাকা জেলা সাধারণ সম্পাদক আবু আশরাফ খন্দকার এতে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ