Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

অরুণাচলে বিজেপি ছাড়লেন ২৫ জন মন্ত্রী ও নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের অরুণাচল প্রদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মন্ত্রী ও এমএলএসহ ১৮ জন নেতা গতকাল বুধবার দল ত্যাগ করেছেন। এ নিয়ে ২৫ জন মন্ত্রী, এমএলএ ও নেতা দল ছাড়লেন। লোকসভা নির্বাচনের মাত্র তিন সপ্তাহ বাকি থাকতে এ অপ্রত্যাশিত দলত্যাগের ঘটনায় বিপাকে পড়েছে বিজেপি। খবর এনডিটিভি। 

খবরে বলা হয়, বুধবার অরুণাচলের দুই মন্ত্রী ও ছয় এমএলএসহ ১৮ বিজেপি নেতা দল থেকে পদত্যাগ করেছেন। তারা বিধানসভা নির্বাচনে মনোনয়ন বঞ্চিত হওয়ার পর ক্ষুব্ধ হয়ে দল ছেড়ে ন্যাশনাল পিপলস পার্টিতে (এনপিপি) যোগ দিয়েছেন। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এনপিপি-র নেতৃত্বে রয়েছেন। এছাড়া পিপলস পার্টি অব অরুণাচল (পিপিএ)-এর এক এমএলএও এনপিপিতে যোগ দিয়েছেন।
অরুণাচলে বিজেপি ত্যাগকারী নেতাদের মধ্যে রয়েছেন, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী কুমার ওয়ায়ি, পর্যটনমন্ত্রী জারকার গামলিন, রাজ্য বিজেপির মহাসচিব জারপুম গামবিন ও আরও ৬ এমএলএ। এ নিয়ে অরুণাচল প্রদেশে ২৫ জন নেতা বিজেপি ছাড়লেন।
ভারতে আগামী ১১ এপ্রিল থেকে লোকসভা নির্বাচন শুরু হওয়ার কথা রয়েছে। অরুণাচলের বিধানসভা নির্বাচনও একই দিন হওয়ার কথা রয়েছে। কাজেই নির্বাচনের আগে নেতাদের এভাবে দলত্যাগের ঘটনা বিজেপির বিপর্যয়ের আভাস দিচ্ছে বলেই মনে করছেন বিশ্লেষকরা।
এনপিপি বিজেপির মিত্র হলেও এবার তারা এককভাবে নির্বাচন করার কথা জানিয়েছে। রাজ্য বিধানসভার ৬০টি আসনে নির্বাচনের জন্য বিজেপি রোববার নিজেদের ৫৪ প্রার্থীর তালিকা ঘোষণা করেছে, তাতে এসব নেতার নাম ছিল না।



 

Show all comments
  • খাইরুল ইসলাম ২১ মার্চ, ২০১৯, ৪:১৪ এএম says : 0
    নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পতন আসন্ন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২০ এপ্রিল, ২০১৯
১৯ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ