Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

প্রাণ-এডিবির চুক্তি স্বাক্ষর ১১৯ কোটি টাকার ঋণসহায়তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক-এডিবি’র কাছ থেকে ১১৯ কোটি ২৮ লাখ টাকা (১৪ দশমিক ২ মিলিয়ন মার্কিন ডলার) ঋণ সহায়তা পাচ্ছে প্রাণ-আরএফএল গ্রæপের সহযোগী প্রতিষ্ঠান সিলভান এগ্রিকালচার লিমিটেড। কৃষি প্রক্রিয়াজাত পণ্যের ব্যবসা সম্প্রসারণ ও এর মাধ্যমে কৃষকদের আয় এবং দক্ষতা বাড়াতে প্রাণ গ্রæপকে এই ঋণ সহায়তা দিচ্ছে এডিবি। গত মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এডিবি ও সিলভান এগ্রিকালচার এর মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এডিবি’র দেয়া অর্থ পটেটো চিপস, পটেটো ফ্লেকস ও পাস্তা’র নতুন প্রোডাকশন লাইন নির্মানে ব্যয় করা হবে। এডিবি’র ইনভেস্টমেন্ট স্পেশালিস্ট (প্রাইভেট সেক্টর) তুশনা ডোরা বলেন, বাংলাদেশের অর্থনীতি ও উন্নয়নে কৃষি সবচেয়ে বড় ভূমিকা রেখে চলেছে। এই খাতে বিশাল কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে; যার ফলে দেশের মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষ কৃষি খাতের সুবিধা ভোগ করছে।
প্রাণ-আরএফএল গ্রæপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী ও এডিবি’র ডেপুটি ডিরেক্টর জেনারেল ক্রিস্টোফার থেইম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন