Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ইংল্যান্ডের ক্রাইস্টচার্চ নিহতদের স্বরণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে বন্দুকধারীর হামলায় অর্ধশত নিরীহ মানুষ নিহত হয়েছেন। এই ঘটনার পর গোটা বিশ্বে নিন্দার ঝড় উঠেছে সন্ত্রাসী হামলার বিরুদ্ধে। নিহতদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানানো হচ্ছে। তারই অংশ হিসেবে আগামীকালই ইংল্যান্ড ফুটবল দল নিহতদের স্মরণে শ্রদ্ধা জানাবে। এদিন ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে ইংল্যান্ড। এই ম্যাচের আগেই জানানো হবে শ্রদ্ধা।

এ বিষয়ে এক বার্তায় দ্য ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, ’২২ মার্চ শুক্রবার ইংল্যান্ড ও চেক প্রজাতন্ত্রের ম্যাচের আগে আমরা নিউজিল্যান্ড ট্র্যাজেডিতে নিহতদের শ্রদ্ধা জানাবো। ভয়ঙ্কর এই সন্ত্রাসী হামলায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণ করার পাশাপাশি যেসব পরিবার আক্রান্ত হয়েছেন তাদের প্রতি সহমর্মিতা জানাবো।’

নিউজিল্যান্ডের সন্ত্রাসী হামলায় অল্পের জন্য বেঁচে যায় বাংলাদেশ ক্রিকেট দলের বেশ কিছু সদস্য। তারা সেদিন জুমার নামাজের জন্য দেরি করে মসজিদে যাচ্ছিল। মসজিদে প্রবেশের আগেই তারা গুলির শব্দ ও এক মহিলার দেওয়া তথ্যের ভিত্তিকে কোনোরকমে প্রাণ নিয়ে ফিরে আসে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন